সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে ১জলদস্যু নিহত

0 836

এস.এম. সাইফুল ইসলাম কবির, সুন্দরবন থেকে ফিরে : সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ সুন্দরবনের জলদস্যু নওয়া বাহিনীর প্রধান রফিকুল ইসলাম রানা (৩৮) নিহত হয়েছেন। মঙ্গলবার (২৮ আগস্ট) সকালে উপজেলার সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মাঝেরচরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ান শুটারগান, প্রায় ৩৬ রাউন্ড গুলিসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার জন্য র‌্যাব ও পাল্লা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটলে, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃত্যুদেহ উদ্ধার করে র‌্যাব।

অধিনায়ক আতিকা ইসলাম আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত রানা এক সময়ের সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর সদস্য ছিলেন। পরে র‌্যাবের কাছে নওয়া বাহিনীর সকল সদস্য আত্মসমর্পণ করলেও রফিক করেননি। পরে তিনি নিজেই সুন্দরবনে নওয়া বাহিনী নামেই আরেকটি জলদস্যু বাহিনী গঠন করে জেলে অপহরণ এবং মুক্তিপণ বানিজ্যে জড়িয়ে পড়েন। রানার মরদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে

Leave A Reply

Your email address will not be published.