সেলসম্যানের অপমান, গাড়ি কিনতে ৩০ মিনিটে ১০ লাখ রুপি এনে কৃষকের প্রতিশোধ!

28
সেলসম্যানের অপমান, গাড়ি কিনতে ৩০ মিনিটে ১০ লাখ রুপি এনে কৃষকের প্রতিশোধ। ছবি : সংগৃহীত

প্রত্যেককে সম্মান করা মানুষের কর্তব্য। সে তিনি যে বর্ণ বা গোত্রেরই হোন না কেন। কিন্তু মানুষ কখনও কখনও অন্যের সঙ্গে রূঢ় আচরণ করে ফেলে, যা কষ্ট দেয়।

ইন্ডিয়া ডটকমের খবর, একটি বেদনাদায়ক ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকের তুমাকুরু জেলায়। বন্ধুদের নিয়ে একটি গাড়ির শো-রুমে বোলেরো পিকআপ কিনতে গিয়েছিলেন এক কৃষক। কিন্তু বিক্রয়কর্মী তাঁদের পাত্তা দেননি।

অভিযোগ, কেম্পেগৌড়া আরএল নামের ওই কৃষককে বিক্রয়কর্মী বলেছেন—পকেটে ১০ রুপিও নেই, ১০ লাখ রুপির গাড়ি কিনবেন কীভাবে। বিক্রয়কর্মীর এমন মন্তব্যে অপমানিত হন কৃষক। এর পর ওই কৃষকদল বিক্রয়কর্মীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে চলে যান।

কিন্তু কিছুক্ষণ পর ওই শো-রুমে ফিরে যান কৃষক ও তাঁর বন্ধুরা। হাতে নগদ অর্থ। ওই বিক্রয়কর্মীকে সঙ্গে সঙ্গে সুভ গাড়ি ডেলিভারি দিতে বলেন। এমন দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে।

কেম্পেগৌড়া বলেন, ‘জামাকাপড় এবং আমার অবস্থা দেখে তারা ভেবেছিল, আমি টাকা দেওয়ার মতো অবস্থায় নেই… তাদের একজন ফিল্ড অফিসার আমাকে বলেছিল, আপনার কাছে সম্ভবত ১০ টাকাও নেই, আপনি কী করে এই গাড়ি কিনবেন?’

এমন অপমানের পর কৃষকের এক কাকা বিক্রয়কর্মীকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। বলেন, তিনি যদি গাড়িটি ডেলিভারি দিতে পারেন তো আধা ঘণ্টার মধ্যে অর্থ নিয়ে যাবেন।

৩০ মিনিট পর সত্যিই ১০ লাখ রুপি নিয়ে হাজির হন ওই কৃষক। বলেন, গাড়ি দাও। কিন্তু তৎক্ষণাৎ গাড়ি ডেলিভারি দিতে অপারগতা জানান বিক্রয়কর্মী। বলেন, অন্তত দুদিন সময় দিতে। পরে ওই কৃষক স্থানীয় পুলিশকে খবর দেন। পুলিশ তাঁদের শান্ত করে ঘরে পাঠায়।

x