সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয় কমিটির পাল্টা-পাল্টি গঠন নিয়ে উত্তেজনা

0 129

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরের শ্রমিক সমন্বয় কার্যনির্বাহী কমিটি গঠনকে কেন্দ্র করে পাল্টা পাল্টি অভিযোগ। শনিবার দুপুরে সোনামসজিদ স্থলবন্দরে মো. আমিনুল ইসলামকে সভাপতি ও মো. ওবাইদুল হককে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয়ের একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। 

এ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি মো. আয়েশ উদ্দীন মেম্বার, সহ-সভাপতি আয়েশ উদ্দীন সরদার, সাইফুদ্দিন মন্ডল সরদার, ও জমিরুল ইসলাম জামু সরদার।

এ ছাড়া ৪ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, একজন অর্থ সম্পাদক, একজন বন্দর সম্পাদক, একজন সহ বন্দর সম্পাদক, দুজন সাংগঠনিক সম্পাদক, একজন প্রচার সম্পাদক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক একজন, সড়ক ও যোগাযোগ সম্পাদক একজন, সহ-সড়ক ও যোগাযোগ সম্পাদক একজন, ধর্ম বিষয়ক সম্পাদক একজন, আইন ও বিচার বিষয়ক সম্পাদক একজন ও ১৬ জন সাধারণ সদস্য নিয়ে গঠিত হয়েছে এ কমিটি।

 গত শনিবার কমিটি গঠন করা হয়েছে বলে নতুন কমিটির সভাপতি আমিনুল ইসলাম জানান, বৈধ ভাবে বিধিমোতাবেক এ কমিটি গঠন করা হয়েছে। অপরদিকে পূর্বের গঠিত কমিটির সভাপতি সাদেকুর রহমান মাস্টার জানান, এ কমিটি তাদের মনগড়া যার কোন ভিত্তি নাই। 

 কমিটি গঠন ও অফিস দখলকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের দুই গ্রুপের মধ্যে মারামারি হওয়ার আশংক্ষা থাকায় শ্রমিক সমন্বয় অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) শামসুল আলম শাহ জানান, সমন্বয়ের কমিটির বিষয়ে আমার দেখার বিষয় না, তবে স্থলবন্দরে যেকোনো ধরনের বিশৃংখলা হলে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

Leave A Reply

Your email address will not be published.

x