সোনার পদক পেলেন তামিম-মুশফিক, নেই সাকিব

0 189

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেই মুশফিকুর রহিম স্পর্শ করেন জোড়া মাইলফলক। ওয়ানডেতে ২০০ ডিসমিসালের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি তিন ফরম্যাট মিলিয়ে পূর্ণ করেন ১০ হাজার রান। তৃতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজার রান পূর্ণ করেন।

মুশফিকের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তামিম-সাকিব-মুশফিকের অনন্য এই কীর্তি স্মরণীয় করে রাখল বাংলাদেশ ক্রিকটে বোর্ড (বিসিবি)।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজার রান পূর্ণ করায় জাতীয় দলের তিন ক্রিকেটারের হাতে সম্মাননা তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বৃহস্পতিবার ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ২১৮ রানের বড় ব্যবধানে জয়ের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাদের এই সম্মাননা দেয়া হয়। মুশফিক-তামিম থাকলেও এসময় উপস্থিত ছিলেন না সাকিব।

সম্মাননা হিসেবে তারা পেয়েছেন সাদা রঙের একটি বিশেষ ব্লেজার ও স্বর্ণখচিত একটি ক্রেস্ট; যেখানে লেখা ছিল ‘10k Club Members’- এই লেখাটি মূলত সোনা দিয়ে তৈরি।

বিসিবি জানায়, ব্যক্তিগত ব্যস্ততার কারণে আসতে পারেননি সাকিব। এ কারণে এদিন অনুশীলনেও দেখা যায়নি বাঁহাতি এই বিশ্বসেরা অলরাউন্ডারকে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.