সৌদি থেকে ৪০০ যাত্রী নিয়ে বিশেষ বিমান শাহজালালে

0 14

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বিশেষ বিমান পাঠিয়ে সৌদি আরবের জেদ্দা থেকে ৪০০ বাংলাদেশিকে দেশে ফেরত এনেছে সরকার। এদের মধ্যে ৩১৭ জন ওমরাহ পালন করতে গিয়ে দেশটিতে আটকা পড়েছিলেন।

মঙ্গলবার (১৭ মার্চ।) বিকেল ৪টায় তাদের বহনকারী ফ্লাইটটি (বিজি-২৩৬) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

এর আগে বিমানের বিশেষ এই ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান বলেন, বিকেল সাড়ে ৪টা নাগাদ ফ্লাইটটি দেশে ফেরে। যাত্রীরা দেশে ফিরলে তাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী কারও মধ্যে করোনার লক্ষণ-উপসর্গ না পাওয়া গেলে ইমিগ্রেশন শেষে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

সৌদি সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গত রবিবার (১৫ মার্চ) থেকে রিয়াদ, দাম্মাম, জেদ্দা ও মদিনায় বিমানের সব ধরনের ফ্লাইট বন্ধ রয়েছে। আগামী দুই সপ্তাহ এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। এ সময়ের মধ্যে কেউ দেশে ফিরতে পারবেন না। তাই সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীদের আনতে বিশেষ ফ্লাইট পাঠিয়েছে বিমান।

Leave A Reply

Your email address will not be published.