স্ত্রীসহ প্রথম টেস্টে করোনা নেগেটিভ মুস্তাফিজ

0 117
মুস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

ভারত থেকে ফেরার পর গতকালই প্রথম করোনা টেস্টের জন্য নমুনা দেন মুস্তাফিজুর রহমান। আশার খবর হলো, স্ত্রীসহ আজ রোববার তাঁদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

মুঠোফোনে খবরটি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী। তিনি জানিয়েছেন, প্রথম টেস্টের পর আজ দ্বিতীয় টেস্টের জন্য মুস্তাফিজ ও তাঁর স্ত্রীর নমুনা নেওয়া হয়েছে। দুজনেই রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

 

এদিকে মুস্তাফিজের আগেই প্রথম টেস্টের জন্য নমুনা দেন সাকিব। প্রথম টেস্টে তাঁর নেগেটিভ আসে। দ্বিতীয় টেস্টেও আজ নেগেটিভ এসেছে বিশ্বসেরা অলরাউন্ডারের।

 

বাংলাদেশে করোনাভাইরাসের ভারতীয় ধরন পাওয়া গেছে। তাই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ভারত থেকে ফেরায় তাঁদের ব্যাপারে বাড়তি সতর্ক বিসিবি। যে কারণে আইপিএল খেলে ফেরা এই দুই ক্রিকেটারকে ১৪দিন কোয়ারিন্টিনে থাকতে হচ্ছে। বিসিবি সূত্রে জানা গেছে, টানা কয়েকটি পরীক্ষা করা হবে সাকিব-মুস্তাফিজের। এর পর তাঁদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারতে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে আইপিএল। বিদেশি ক্রিকেটারদের ফেরার ব্যবস্থা করে দেয় আইপিএল কর্তৃপক্ষ।

 

ফলে গত বৃহস্পতিবার ঢাকায় ফেরেন সাকিব ও মুস্তাফিজ। ভারতের আহমেদাবাদ থেকে এক সঙ্গে দেশে ফিরেছেন সাকিব-মুস্তাফিজ। দুজনের দল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস মিলে বিশেষ বিমানের খরচ বহন করেছে বলে জানা গেছে।

 

কদিন আগে শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে ফিরেছে বাংলাদেশ দল। বিসিবি অনুরোধ করায় তাঁদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের বদলে হোম কোয়ারেন্টিনে থাকার অনুমতি দেওয়া হয়। কিন্তু তামিম-মুশফিকদের ছাড় দিলেও সাকিব-মুস্তাফিজের ক্ষেত্রে ছাড় দেয়নি স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারত থেকে ফেরায় ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে তাঁদের।

 

Leave A Reply

Your email address will not be published.

x