স্বানাপের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

0 464

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতা না‌র্সেস পরিষদ (স্বানাপ) এর প্রথম ত্রি-বার্ষিক কাউন্সিল-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানী ঢাকার শাহবাগে পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান মিলনায়তনে এ অনুষ্ঠান হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

বিশেষ অতিথি ছিলেন, স্বাচিপের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ডা. আবু ফয়সাল মো. আরিফুল ইসলাম (নবিন)। স্বাগত বক্তব্য রাখেন, স্বানাপের সদস্য সচিব মো. ইকবাল হোসেন সবুজ। সভাপতিত্ব করেন, স্বানাপের আহবায়ক রাশিদা খানম ।অনুষ্টান সঞ্চালনা করেন মাজহারুল ইসলাম জুয়েল ও মো. খাদেমুল ইসলাম।

অধ্যাপক ডা. এম এ আজিজ বলেন, নার্সিং পেশায় যারা দুর্নীতিবাজ, যারা বিএনপি-জামায়াতের সাথে হাত মিলিয়ে চলে, তারা এখন থেকেই স্বানাপের এই সংগঠনিক শক্তির কাছে মাথা নত করবে। কিন্ত তাদের আর কোন অবস্থায় স্বানাপের পাশে নেওয়া যাবে না।

নার্সদের উদ্দেশে তিনি বলেন, স্বাস্থ্যক্ষেত্রে আপনাদের গুরুত্ব অনেক বেশি। রোগীদের কাছে যাওয়ার সুযোগ বেশি।স্বাস্থ্য সেবা এটা টিম ওয়ার্ক। এই টিমের  প্রধান থাকেন ডাক্তার। রোগীর বেশি সেবা আপনারাই করেন। আপনারাই বেশি কাছে যান। আওয়ামীলীগ সরকার স্বাস্থ্য খাতের এতো উন্নয়ন করেছে, যে আমাদের কথা বলার কোন সুযোগ নেই। তাই আপনার যেহেতু বেশি মানুষের কাছে যান, সেহেতু আপনারা মানুষের কাছে এই সরকারের উন্নয়নের কথা বলতে পারেন।

এই চিকিৎসক নেতা বলেন, আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করার জন্য মানুষকে বোঝাতে হবে, বিএনপি কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়, আওয়ামীলীগ সরকার চালু করে। বিএনপি আসলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা থেমে যায়। আর আওয়ামীলীগ সরকার এসে দেশে সবক্ষেত্রে উন্নয়ন করে। এসময় তিনি আওয়ীমীলীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ ও জেলা থেকে আসা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তব্যে তারা বলেন, নার্সরা রোগীদের সেবা করতে গিয়ে বিভিন্ন সময়ে জীবনু দ্বারা আক্রান্ত হয়। জীবনু দ্বারা তাদের জীবন ঝুঁকির মধ্যে পড়লেও তারা কোন প্রকার ঝুঁকি ভাতা পাননা। তারা নার্সদের জন্য ঝুঁকি ভাতা চালুর দাবি জানান।

কাউন্সিল অনুষ্ঠানে জানানো হয়, যাচাই বাছাই করে খুব তাড়াতাড়ি সভাপতি ও সাধারন সম্পাদক ঘোষণা করা হবে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.

x