স্বাস্থ্য বিভাগকে ডিসেন্ট্রালাইজ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

১৪৪
আজ বৃহস্পতিবার রাজধানীর মহাখালী জাতীয় ক্যানসার ইনস্টিটিউট ও হাসপাতালে বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি : এনটিভি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে স্বাস্থ্য বিভাগকে ডিসেন্ট্রালাইজড করা হবে। প্রতিটি বিভাগে বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল নির্মাণ করা হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর মহাখালী জাতীয় ক্যানসার ইনস্টিটিউট ও হাসপাতালে বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলে

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মতই দেশের ৮ বিভাগেই ৮টি বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল নির্মাণ করা হবে। জাপানের অর্থায়নে প্রতিটি বিভাগে ইমেজিং সিস্টেম স্থাপন করা হচ্ছে। এগুলোতে এক্সরে মেশিন, সিটি স্ক্যান, এমআরআই মেশিন থাকবে।

জনগণের স্বাস্থ্যসেবা নিয়ে সরকারের পরিকল্পনার কথা উল্লেখ করে জাহিদ মালেক বলেন, আমাদের আরও অনেক হাসপাতাল করতে হবে। যাতে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে যায়। বিভাগীয় শহরগুলোতেই মানুষ যাতে স্বাস্থ্যসেবা পায় আমরা সেই ব্যবস্থা করছি।

জাতীয় ক্যানসার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. স্বপন কুমার বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ফরিদ হোসেন মিয়া, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মু. সাইদুল ইসলাম প্রমুখ।

Comments are closed.