সড়ক মহাসড়কে চলাচলরত যানবাহন জীবাণুমুক্ত রাখার পদক্ষেপ

0 30

রাপ্র ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ থেকে রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি মহানগর ও জেলা-উপজেলা নিরাপদ রাখতে দেশের প্রতিটি সড়ক মহাসড়কের প্রবেশদ্বারে রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটাতে স্ব-স্ব সিটি কর্পোরেশন, ওয়াসা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের মাধ্যমে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

আজ ০৬ মে বুধবার দেশের গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এই আহ্বান জানান।

একইসাথে ওয়াসা, সিটি কর্পোরেশন ও পৌরসভা যৌথভাবে প্রতিদিন দেশের প্রতিটি সড়ক মহাসড়কের গুরুত্বপূর্ণ স্টপেজে সাবানসহ হাতধোয়ার ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করে গণপরিবহন বন্ধ করে। সাম্প্রতিক সময়ে সরকারি আদেশেই ধীরে ধীরে গার্মেন্টস, কলকারখানা, দোকান ও শপিং মল চালু করায় মানুষ নানা উপায়ে কর্মস্থলের দিকে ছুটছে। কেউ ব্যক্তিগত পরিবহন, কেউবা পণ্যবাহী পরিবহন অথবা সিএনজি অটোরিকশা, হিউম্যান-হলার, ব্যাটারিচালিত ইজিবাইকে ছেপে জীবন-জীবিকার তাগিদে, জরুরি প্রয়োজনে লোকজনের যাতায়াত বাড়ছে। এহেন পরিস্থিতিতে রাস্তায় চলাচলকারী যানবাহনগুলো নিরাপদ করা না গেলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়বে।

এমতাবস্থায় দেশের প্রতিটি সড়ক মহাসড়কে প্রবেশপথে জরুরি ভিত্তিতে প্রতিটি যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটানোর জন্য স্ব-স্ব সিটি কর্পোরেশন, ওয়াসা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.