হতাশ করলেন অক্ষয় : ২৫০ কোটির সিনেমার দুদিনে সংগ্রহ ২৩ কোটি!

66

বলিউড সুপারস্টার অক্ষয়ের কুমারের মেগা বাজেটের ইতিহাস-আশ্রিত সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’ মুক্তি পেয়েছে ৩ জুন। মুক্তির দুদিনে সিনেমাটি সংগ্রহ করেছেন ২৩ কোটি রুপি। প্রায় ২০০-২৫০ কোটি রুপি বাজেটের সিনেমার জন্য জন্য এমন সংগ্রহ হতাশজনক।

টাইমস অব ইন্ডিয়ার দাবি, প্রথম দিনের সংগ্রহ ১০.৭০ কোটি রুপি। আর দ্বিতীয় দিনের সংগ্রহ ১২.৩০ থেকে  ১৩.৩০ কোটি রুপি।ট্যাক্স-ফ্রি করা না হতো, তবে ব্যবসা আরও খারাপ হতো।

বলিউড হাঙ্গামার বিশ্লেষণ, সিনেমাটি ছোট শহরগুলিতে তুলনামূলকভাবে ভাল চলছে, তবে চলছে না বড় শহরে। প্রথম সপ্তাহ শেষে সিনেমাটির সংগ্রহ দাঁড়াতে পারে ৩৮ কোটি রুপি। এই সংগ্রহ বিশাল বাজেটের এই সিনেমার জন্য বেশ কম।

এ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হলো ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড’ মানুষী ছিল্লারের। সিনেমার পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী।

বিভিন্ন খবরে প্রকাশ, পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর নির্দেশে তৈরি হয়েছিল ৫০ হাজারটি রাজস্থানি পোশাক এবং মানানসই ৫০০টি পাগড়ি। সেসব হাতে তৈরি পোশাক পরেই অভিনয় করেছেন এ সিনেমার চরিত্ররা।

তরাইনের প্রথম যুদ্ধে মোহাম্মদ ঘোরিকে হারিয়েছিলেন যে দোর্দণ্ডপ্রতাপ সম্রাট, তিনিই পৃথ্বীরাজ চৌহান। যাঁর ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। সংযুক্তার ভূমিকায় দেখা যাবে মানুষী ছিল্লারকে।

প্রাচীন ভারতের শেষ হিন্দু রাজাদের মধ্যে একজন ছিলেন সম্রাট পৃথ্বীরাজ। আগলে রেখেছিলেন উত্তর-পশ্চিম ভারতের সীমানা। তবে তরাইনের দ্বিতীয় যুদ্ধে হেরে যান পৃথ্বীরাজ চৌহান। সেই গল্প উঠে এসেছে এ সিনেমায়।

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পায় ‘সম্রাট পৃথ্বীরাজ’। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে সোনু সুদ ও সঞ্জয় দত্তকে।

x