হাঙরের হামলায় সাঁতারুর মৃত্যু, সিডনির সমুদ্র সৈকত বন্ধ

২১০
হাঙরের হামলায় এক সাঁতারু নিহত হওয়ার পর সিডনির কর্তৃপক্ষ কয়েকটি সমুদ্র সৈকত বন্ধ করে দিয়েছে। ছবি : সংগৃহীত

হাঙরের হামলায় এক সাঁতারু নিহত হওয়ার পর সিডনির কর্তৃপক্ষ আইকনিক বন্দাই ও ব্রন্টিসহ বেশ কয়েকটি সমুদ্র সৈকত বন্ধ করে দিয়েছে। পুলিশ এখনও নিহত সাঁতারুর পরিচয় প্রকাশ করেনি।

প্রায় ৬০ বছরের মধ্যে এবারই প্রথম শহরটির কোনো সমুদ্র সৈকতে হাঙরের হামলায় কারও প্রাণ গেল বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

যেখানে সাঁতারুর ওপর হামলা হয়েছে তার কাছে হাঙর ধরতে বহুলব্যবহৃত ড্রামলাইনস দিয়ে ফাঁদ পাতা হয়েছে; এলাকাটিতে এখনও কোনো হাঙর আছে কিনা তার খোঁজে কর্মকর্তারা ড্রোনও মোতায়েন করেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া এক ভিডিওতে বুধবার বিকালে অস্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনির প্রায় ২০ কিলোমিটার দক্ষিণে, বোটানি বে’র প্রবেশপথের কাছেই একটি হাঙরের আক্রমণের দৃশ্য দেখা গেছে।

‘আমাদের কমিউনিটির জন্য এটা বড় ধরনের ধাক্কা। আমাদের উপকূলরেখা আমাদের পেছনের উঠান এবং সেখানে যে পরিস্থিতিতে এ করুণ মৃত্যু হয়েছে তা সত্যিই বেদনাদায়ক,’ বলেছেন র‍্যান্ডউইক কাউন্সিলের মেয়র ডিলান পার্কার। এই কাউন্সিলেই লিটল বে অবস্থিত।

নিহত সাঁতারু ও তার পরিবারের সদস্যদের প্রতি সম্মান দেখাতে রোববার কাছাকাছি আরেকটি সমুদ্র সৈকতে হতে যাওয়া সাঁতার কাটার একটি দাতব্য কর্মসূচিও বাতিল করা হয়েছে।

Comments are closed.