হাজি সেলিম আইন মেনেই দেশের বাইরে গিয়েছিলেন: স্বরাষ্ট্রমন্ত্রী

63

দুর্নীতি মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ সংসদ সদস্য হাজি সেলিম আইন মেনেই দেশের বাইরে গিয়েছিলেন আবার তিনি আইন মেনেই দেশে ফিরে এসেছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘তিনি ইমার্জেন্সি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন। আবার ফিরেও এসেছেন। তিনি একজন সংসদ সদস্য। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনকে মাথায় রেখেই তিনি গিয়েছেন।

হাজি সেলিম এভাবে যেতে পারেন কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাঁর বিরুদ্ধে হাইকোর্টের একটি রায় হয়েছে। রায়ের অফিসিয়ালি ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি গিয়েছেন। আবার ফিরেও এসেছেন।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। গত শনিবার তিনি থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। আজ বৃহস্পতিবার দুপুরে হাজি সেলিম দেশে ফিরে আসেন।

বিএনপি আন্দোলনের কর্মসূচি বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিক দল। নানান ধরনের কৌশল তারা অবলম্বন করবে জনগণের কাছে যাওয়ার জন্য। তারা যেসব কর্মসূচি দিচ্ছেন, সবগুলোই জনস্বার্থের বিরুদ্ধে দিচ্ছেন, জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

x