হারের ম্যাচে রোহিতকে ১২ লাখ রুপি জরিমানা

২০১
দলের সঙ্গে রোহিত শর্মা। ছবি : সংগৃহীত

১৫তম আইপিএলে নিজেদের শুরুটা মোটেই ভালো করতে পারল না মুম্বাই ইন্ডিয়ানস। প্রথম ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে গেল পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নেরা। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে হারের সঙ্গে আরেকটি হতাশা যোগ হলো দলটির অধিনায়ক রোহিত শর্মার। হারের ম্যাচে তাঁকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

‘স্লো ওভার রেট’-এর কারণে এ শাস্তি পেয়েছেন রোহিত। আর, তাঁর দল মুম্বাই হেরেছে ৪ উইকেটের ব্যবধানে। প্রথম ম্যাচ হওয়াতে ১২ লাখ রুপি জরিমানা দিতে হয়েছে রোহিতকে। এবারের আইপিএলের প্রথম অধিনায়ক হিসেবে এ শাস্তি পেলেন রোহিত শর্মা ।

আইপিএলের ওভার রেট-সংক্রান্ত আচরণবিধি অনুযায়ী, এটা যেহেতু মুম্বাইয়ের প্রথম অপরাধ, তাই ১২ লাখ দিয়েই বেঁচে গেলেন রোহিত। এমন ভুল সামনে হলে এর পরিমাণ আরও বাড়বে। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

স্লো ওভার রেট নিয়ে বেশ কড়াকড়ি চলছে আইপিএলে। প্রতি ঘণ্টায় গড়ে প্রায় ১৪ ওভার শেষ করতে হয়। এর বেশি হলেই বিপদে পড়তে হয়। পেতে হয় শাস্তি।

গতকাল রোববার ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ইশান কিষাণের ঝড়ো ইনিংসে ভর করে মুম্বাই ১৭৭ রান গড়ে। জবাবে ছয় উইকেটে ১৭৯ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে দিল্লি।

Comments are closed.