হারে শুরু টি-টোয়েন্টি সিরিজও টাইগারদের

735

খেলাধুলা ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটাও মাশরাফিরা শুরু করলেন হতাশার হার দিয়ে। ব্যাটসম্যানদের দায়িত্বহীনতার দিনে বাংলাদেশ পায় মাত্র ১৪১ রানের পুঁজি। এই রান তাড়া করতে নেমে ছয় উইকেট হাতে রেখেই জিতে যায় স্বাগতিকরা।

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ৭৩ রানের অসাধারণ ইনিংস খেলে জয় এনে দেন দেশকে। এ ছাড়া কলিন ডি গ্রান্ডহোম ৪১ রান করে অপরাজিত থাকেন। এর আগে এলোমেলো ব্যাটিং করে মাত্র ১৪১ রানের পুঁজি গড়েবাংলাদেশ। সর্বোচ্চ রান এসেছে মাহমুদুল্লাহর ব্যাট থেকে। ব্যাট হাতে আরো একবার ব্যর্থতার বৃত্তে বন্দি হয়ে থেকেছেন সৌম্য। কোনো রানই করতে পারেননি তিনি।

সৌম্যর আগে কোনো রান না করে ফিরেন ইমরুল কায়েসও। তামিমের ব্যাট থেকে আসে মোটে ১১ রান। অথচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়ে জয়ের ছন্দে ফেরার জন্য তামিমের দিকে বেশিরভাগ ভরসা ছিলো বাংলাদেশ সমর্থকদের।

সুবিধা করতে পারেননি সাব্বির ও সাকিবও। এ দিন একটু উপরের দিকে নামেন সাকিব। কিন্তু তার ব্যাট থেকে আসে মাত্র ১৪ রান। সাব্বির রহমান বছরের প্রথম টি-টোয়েন্টি ছয় মারলেও বড় করতে পারেননি ইনিংস। ফিরেছেন ১৬ রান করে।

৩০ রানে চার উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ভয়াবহ বিপদের মুখে, তখনই একপ্রান্ত আগলে দাঁড়ান রিয়াদ। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪৭ বলে ৫২ রান করেন। তার এই ইনিংসে ভর করেই মূলত মোটামুটি লড়াইয়ের পুঁজি পেয়েছিলো বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে দারুণ বোলিং করেন লকি ফার্গুসন ও বেন হুইলার। অভিষেকেই বাংলাদেশকে কাঁপিয়ে দেন এ দুজন। ভাগ করে নেন পাঁচ উইকে। ফার্গুসন নেন তিন উইকেট। জবাব দিতে নেমে দুই ওভার বাকি থাকতেই জিতে যায় কিউইরা। বাংলাদেশের হয়ে মোস্তাফিজ, সাকিব ও রুবেল হোসেন একটি করে উইকেট নেন।

x