হাসপাতালে প্রবেশ করেছে খালেদা জিয়াকে বহনকারী গাড়িবহর

0 215

আইন-আদালত ডেস্ক: অবশেষে কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে। সাবেক এই প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়িবহর হাসপাতালে প্রবেশ করেছে।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার (১ এপ্রিল) দুপুর ১২টা ৩৭ মিনিটে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বহনকারী আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িবহর হাসপাতালে প্রবেশ করে।

এর আগে দুপুর ১২টা ২০ মিনিটে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বহনকারী আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িবহর রওনা হয়।

এদিকে খালেদা জিয়াকে কারাগার থেকে বের করায় রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদরাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রী শহীদ মিনার রোড, শাহবাগসহ আশপাশের সড়কেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে।

কেন্দ্রীয় কারাগার থেকে যে সড়ক দিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীকে নিয়ে আসা হচ্ছে সেই সব সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কিছু কিছু এলাকায় পুলিশের সাজোয়া যানও দেখে গেছে। শাহবাগ চত্বরে ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এলাকায়ও নিরাপত্তা জোরদার করেছে র‍্যাব-পুলিশ।

এর আগে গত ১০ মার্চ খালেদা জিয়াতে বিএসএমএমইউতে আনার সকল প্রস্ততি থাকলেও তাকে আনা হয়নি। সেদিন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন জানান, যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হলেও সেখানে যেতে অনীহা প্রকাশ করায় খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসতে পারেনি কারা কর্তৃপক্ষ।’সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x