হিরানির চিত্রনাট্য শেষ, কাস্টিং শুরু!

১১৭
নির্মাতা রাজকুমার হিরানি ও সুপারস্টার শাহরুখ খান। ছবি : সংগৃহীত

বলিউড সুপারস্টার শাহরুখ খানের নতুন সিনেমার বেশ কয়েকটি খবর দীর্ঘ সময় ধরে হাওয়ায় উড়ে বেড়াচ্ছে। সেসব খবর দিয়ে প্রতি সপ্তাহে পত্রিকার পাতা ভরছে বলিউডের প্রভাবশালী গণমাধ্যমগুলো। তেমনই একটি খবর কয়েক বছর ধরে আলোচনায়। আর সেটি হলো, নির্মাতা রাজকুমার হিরানির একটি সিনেমায় কাজ করতে চলেছেন শাহরুখ।

এর আগে বলিউডভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছিল, রাজকুমার হিরানি ওই সিনেমার চিত্রনাট্য নিয়ে কাজ করছেন। তবে চিত্রনাট্যের দ্বিতীয় অংশ পছন্দ না হওয়ায় ফের ঘষামাজা করছেন তিনি।

এবার সূত্রের বরাতে পোর্টালটি জানাল, রাজকুমার হিরানি তাঁর ওই সিনেমার চিত্রনাট্যের কাজ শেষ করেছেন। সহ-লেখক কণিকা ধীলন আর হিরানি পুরো সিনেমার চিত্রনাট্যের কাজ চূড়ান্ত করেছেন। এবার চিত্রনাট্য নিয়ে দুজনই খুশি এবং সিনেমা নির্মাণের প্রক্রিয়া শুরু করতে যাচ্ছেন।

অন্যদিকে, তামিল সিনেমার খ্যাতিমান পরিচালক অ্যাটলির সিনেমায় শাহরুখ খানের অভিনয়ের যে জোর গুঞ্জন রয়েছে, সেটির শুট নাকি শুরু হবে সেপ্টেম্বরে। আর হিরানি তাঁর সিনেমার পাত্রপাত্রী নির্বাচনের কাজ শুরু করবেন আগামী মাস থেকে। কাস্টিং ডিরেক্টরের দায়িত্ব নিয়েছেন মুকেশ ছাবড়া। হিরানির সিনেমার বেশির ভাগ শুট হবে কানাডায়। সিনেমায় শাহরুখের বিপরীতে কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করবেন তাপসী পান্নু। শাহরুখকে একটি পাঞ্জাবি চরিত্রে দেখা যাবে।

গত মাসে ফ্রি প্রেস জার্নাল জানিয়েছিল, আলোচিত নির্মাতা রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখ খানের যে সিনেমার গুঞ্জন চলছে দীর্ঘদিন, সেই সিনেমায় দেখা যাবে বলিউডের তিন জনপ্রিয় অভিনেত্রীকে। তাঁরা হলেন—কাজল দেবগন, বিদ্যা বালান ও তাপসী পান্নু।

ওই প্রতিবেদনে বলা হয়, সিনেমাটি হতে যাচ্ছে সামাজিক কমেডি ধাঁচের। যেখানে দেখানো হবে ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবন। সিনেমাটিতে শাহরুখের স্ত্রীর চরিত্রে দেখা যাবে কাজলকে। তাপসী পান্নুকে দেখা যাবে একজন সাংবাদিকের চরিত্রে এবং ভারত-কানাডার প্রশাসনিক এক অফিসারের চরিত্রে দেখা যাবে বিদ্যা বালানকে।

শাহরুখ খান বর্তমানে অ্যাকশন থ্রিলার ‘পাঠান’-এর শুট করছেন, যেটি মুক্তি পাবে ২০২২ সালের ঈদে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। যদিও এ সিনেমা প্রসঙ্গে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি প্রযোজনা প্রতিষ্ঠানের তরফে।

শাহরুখের নতুন সিনেমা নিয়ে এত গুঞ্জন চাউর হলেও আনুষ্ঠানিক ঘোষণা দিচ্ছে না কোনও পক্ষই।

Comments are closed.