হেরাথের বিশ্বাস, কাল ঘুরে দাঁড়াবে বাংলাদেশ

53
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

হ্যাগলি ওভালে আজ রোববার টেস্টের প্রথম দিন দুঃস্বপ্নের মতো কেটেছে বাংলাদেশের। বোলিংয়ে বিবর্ণ দিন পার করেছেন সফরকারী বোলাররা। ব্যাটিংয়ে দাপট দেখিয়ে প্রথম দিন শেষে স্কোরবোর্ডে ভালো রান জমা করেছে নিউজিল্যান্ড।

হতাশার দিন শেষে অবশ্য আশা হারাননি বাংলাদেশ দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। তাঁর বিশ্বাস আগামীকাল সোমবার টেস্টের দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

হ্যাগলি ওভালের সবুজ ঘাসের উইকেটে যে কোনো দলই টস জিতলে বোলিং নেয়। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকও তাই করেছিলেন। গুরুত্বপূর্ণ কন্ডিশনে টস জিতে নিয়েছিলেন বোলিং। কিন্তু শুরুর দুই সেশনে বোলিংয়ের সুবিধা মোটেই নিতে পারল না বাংলাদেশ। উল্টো দাপট দেখিয়ে প্রথম দিনে ৩৪৯ রান তুলেছে নিউজিল্যান্ড।

দিন শেষে বিসিবির ভিডিও বার্তায় স্পিন কোচ হেরাথ বলেন, ‘বাংলাদেশি পেসাররা নিজেদের শতভাগ উজাড় করে দিয়েছে আজ। স্পিনাররাও সেটাই করেছে। আমি মনে করি, আগামীকালই ঘুরে দাঁড়াবে বাংলাদেশি বোলাররা। তারা নিজেদের সেরাটাই দেবে কাল।’

মূলত আজ কিউই ব্যাটারদের পারফরম্যান্সে ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। কিউই ব্যাটারদের কৃতিত্ব দিয়ে কোচ হেরাথও সেই কথাই বললেন, ‘সত্যি কথা বলতে কি, দিনটা একেবারেই আমাদের ছিল না। তবে কৃতিত্ব দিতেই হবে দুই নিউজিল্যান্ড ব্যাটসম্যান টম ল্যাথাম আর ডেভন কনওয়েকে। তাঁরা দারুণ ব্যাটিং করেছেন।’

আজ দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে এক উইকেটে ৩৪৯ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে উইকেটে ছিলেন টম ল্যাথাম। ডাবল সেঞ্চুরির অপেক্ষায় থেকে ১৮৬ রানে দিন শেষ করলেন কিউই অধিনায়ক। তাঁর সঙ্গে সেঞ্চুরির অপেক্ষায় থাকা ডেভন কনওয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন।

দিনের আউট হওয়া একমাত্র ব্যাটার হলেন কিউই ওপেনার উইল ইয়ং। অবশ্য তিনিও ব্যাট হাতে ভালো করেছেন। হাফসেঞ্চুরি করে সাজঘরে ফিরেছেন তিনি।

x