১৪ কোটি রুপির চাপ ভুলে দায়িত্ব নিতে চান ম্যাক্সওয়েল

0 104
অসি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। ছবি : সংগৃহীত

গেল আইপিএল আসরে নিজের চড়া মূল্য নিয়ে বেশ হাসির খোরাক হয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ব্যাট হাতে ব্যর্থতার ফলে অনেক কথা শুনতে হয়েছে তাঁকে। এরপরও এবারের নিলামে আকাশছোঁয়া মূল্য উঠেছে এই অস্ট্রেলিয় তারকার। ১৪ কোটি ২৫ লাখ রুপিতে তাঁকে কিনেছে র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মোটা অঙ্ক দিয়ে দল কিনেছে, স্বাভাবিকভাবে প্রত্যাশার চাপও থাকবে অনেক। তবে সেসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না ম্যাক্সওয়েল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং—সব বিভাগেই অবদান রাখতে চান তিনি। এমনকি নতুন ক্রিকেটারদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করে হলেও দায়িত্ব নিতে চান অসি তারকা।

 

বেঙ্গালুরুর ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, ‘আমি সম্ভবত লক্ষ্য ঠিক করি না। নিজেকে নিয়ে ভাবি, দলে ইতিবাচক ভূমিকা রাখতে চাই। সেটা পারফরম্যান্স দিয়ে হতে পারে, আচরণ দিয়ে হতে পারে, এমনকি ফিল্ডিং অনুশীলন দিয়েও সাহায্য করতে পারি যেন দলের উন্নতি হয়। আমরা টুর্নামেন্ট জিতে চাই। তবে আমি চাই, যাই করি, দলে যেন ইতিবাচক প্রভাব পড়ে। আমি তাই খুব চিন্তিত নই (পারফরম্যান্স নিয়ে)। পারফরম্যান্স আপনাআপনিই হবে।’

 

ম্যাক্সওয়েল আরও বলেন, ‘খেলায় (পারফরম্যান্স ছাড়াও) আরও অনেক কিছু আছে। সম্ভবত ভারতে এটা আমার ২২তম সফর। আমার যা অভিজ্ঞতা, দলে অন্যদের সাহায্য করতে পারা উচিত আমার। কাইল জেমিসনের যেমন প্রথম ভারত সফর, আমি তার খাবারসহ সবকিছুতে মানিয়ে নেওয়ায় সাহায্য করতে পারি। সিনিয়রদের দায়িত্ব অন্যদের সাহায্য করা।’

 

আগামীকাল শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন মুম্বাইয়ের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)।

 

Leave A Reply

Your email address will not be published.

x