২২০ জন গৃহহীনদের মাঝে জমি ও গৃহের দলিল প্রদান;পাইকগাছায়

মুজিববর্ষে জমির দলিল ও ঘর পেয়ে উপকারভোগীরা মহাখুশিতে প্রধানমন্ত্রী'র প্রতি কৃতজ্ঞ

0 167

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা: পাইকগাছায় মুজিববর্ষে স্বপ্নের পাকা ঘর ও জমির দলিল পেয়ে কপিলমুনির এনায়েত সরদারের স্ত্রী হতদরিদ্র বৃদ্ধা মাল বিবি অস্রুসিক্ত হয়ে সৃষ্টিকর্তার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের দীর্ঘায়ু কামনা করে বলেন জীবনে খুবই কষ্ঠ পেয়েছি। পথে-ঘাটে ও স্কুলের বারান্দায় দিন কাটিয়েছি,কোন দিন ভাবেনী পাকা ঘর পাব। প্রধানমন্ত্রীর ইচ্ছায় এমপি ও ইউএনও সাহেব দয়া করে মাথা গোজার ঠাই করে দিয়েছেন। আমি মৃত্যুর আগ পর্যন্ত এ উপকারের কথা ভূলব না।

 

নতূন ঘরের চাবি পেয়ে প্রধানমন্ত্রী প্রতি কৃতজ্ঞতা জানিয়ে একই ভাবে কান্নায় ভেঙে পড়েন বিরাশীর সাঈদা বেগম গড়ইখালীর কুমখালী গ্রামের হতদরিদ্র দিনমজুর বিকলাস গাইন। শনিবার সকালে এক মহেন্দ্রক্ষণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষানুযায়ী দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নব নির্মিত পাকা ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট’র মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করে সুফলভোগীদের উন্নত জীবন গঠন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সোনার বাংলা গড়তে দেশে কোন ঠিকানা বিহীন বা গৃহহীন মানুষ থাকবে না বলে ঘোষনা দেন।

 

এ কার্যক্রমের অংশ হিসেবে খুলনার পাইকগাছা উপজেলা প্রশাসন ২২০ ভুমিহীন ও গৃহহীন পরিবারের বসবাসের জন্য জমির দলিল ও নতূন ঘরের চাবি তুলে দিয়েছেন। উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন পাইকগাছা-কয়রার এমপি মোঃ আকতারুজ্জামান বাবু। উপজেলা নির্বাহী অফিসার এ,বি,এম, খালিদ হোসেন সিদ্দিকী’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু,পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর,সহকারী কমিশরার (ভূমি) মোহামামদ আরাফাতুল আলম।

 

উদ্বোধনী সভায় আরোও উপস্থিত উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস,সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহীদুল্লাহ, ইউপি চেয়ারম্যান রুহুল আমীন বিশ্বাস,আঃ মজিদ গোলদার,কওসার আলী জোয়াদ্দার,আবু জাফর সিদ্দিকী রাজু, কে,এম,আরিফুজ্জামান তুহিন, এসএম এনামূল হক,রিপন কুমার মন্ডল,উপজেলা কৃষকলীগের আহবায়ক প্রভাষক ময়নুল ইসলাম,জেলা যুবলীগ নেতা জসিমউদ্দীন বাবু,উপজেলা যুবলীগের সাবেক নেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম,পৌর ছাত্রলীগের সম্পাদক রায়হান পারভেজ রনি, গনমাধ্যম কর্মী, সুফলভোগী পরিবার ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে এমপি আকতারুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী সহ অতিথিবৃন্দ শিববাটিস্থ কপোতাক্ষ নদের তীরে আলোকদ্বীয়ায় সুফলভোগীদের মাঝে নতূন ঘর ও তার চাবি হস্তান্তর করেন।

Leave A Reply

Your email address will not be published.

x