২৪ ঘণ্টায় আরও আক্রান্ত ১০৪১, মৃত্যু ১৪

0 11
বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম:  গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১০৪১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকালের চেয়ে কয়েকজন কমেছে। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৬২ জন, যা এ পর্যন্ত একদিনের করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৮৬৩ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১৪ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮৩ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৪ মে) দুপুর আড়াইটায় সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

বুলেটিনে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান,  গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৮৩৭ট। এর মধ্যে পরীক্ষা করা হয় ৭ হাজার ৩৯২টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৪১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

তিনি জানান, মৃত্যুবরণকারী ১৪ জনের মধ্যে পুরুষ ১১ জন, নারী তিন জন। এর মধ্যে ঢাকা শহরের ৯ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।ব্রেকিংনিউজ

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন দুই হাজার ৫৭০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৬ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন এক হাজার ৩৯৮ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে তিন হাজার ৩১ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৩০ হাজার ৬৭৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন দুই হাজার ২৯৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন এক লাখ ৭৯ হাজার ৬৫৯ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ১৪ জন।

Leave A Reply

Your email address will not be published.