২৪ ঘণ্টায় আরও ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭

0 27

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩০৭ জন।

বৃহস্পতিবার (৯ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৬টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৬২টি। এর মধ্য থেকে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ৩ হাজার ৩০৭ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৪৯ শতাংশ। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৪০ শতাংশ।ব্রেকিংনিউজ

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ২৩৮ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ১২ জন নারী।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৩ হাজার ৭০৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮৪ হাজার ৫৪৪ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ১৭ শতাংশ।

 

Leave A Reply

Your email address will not be published.