২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৬৭৪ : স্বাস্থ্য অধিদপ্তর

0 114

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৮৬৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও তিন হাজার ৬৭৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৯১ হাজার ৮০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৯৭১ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৩৩ হাজার ৯২২ জন করোনা থেকে সুস্থ হলো।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২৪টি ল্যাবে ২৪ হাজার ৬৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ৭২৬টি। এ পর্যন্ত দেশে মোট ৪৫ লাখ ৬৬ হাজার ৬৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

২৪ ঘণ্টায় নতুন ৩৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ১৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৬৯৫ জন ও নারী দুই হাজার ১৭৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন ও  ষাটোর্ধ্ব ২৫ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে দুজন, খুলনা বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

 

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

 

Leave A Reply

Your email address will not be published.

x