২৯৬ রানে থেমে গেল বাংলাদেশ

0 61

লিটন দাস আর মেহেদি হাসান মিরাজের জুটিতে ভর করে ২৯৬ রানে থেমে গেছে বাংলাদেশের ইনিংস। ৯৬.৬ ওভার খেলে প্রথম ইনিংসে ক্যারিবীয়দের থেকে ১১৩ রানের বড় ব্যবধানেই পিছিয়ে রয়েছে মুমিনুল হকের দল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ইনিংসের শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়া বাংলাদেশ দলকে টেনে অনেকটা পথ নিয়ে গেছেন লিটন দাস এবং মিরাজ। তাদের আত্মবিশ্বাসী ব্যাটিং দেখে মনে হচ্ছিল, ক্যারিবীয়দের প্রথম ইনিংসে গড়া ৪০৯ রানের কাছাকাছিও যাওয়া সম্ভব। তবে সেই স্বপ্ন ভেঙেছে লিটনের আউটের পরই।

সপ্তম উইকেটে ১২৬ রানের জুটি গড়ে লিটন সাজঘরে ফিরেছেন রাহকিম কর্নওয়ালের শিকার হয়ে। সেই ধাক্কায় ৯ বলেল ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। ইনিংসের ৯২তম ওভারে কর্নওয়াল লিটনের পর ফিরিয়েছেন নাঈম হাসানকেও।

লিটন ১৩৩ বলে ৭ বাউন্ডারিতে করেন ৭১ রান। পরের ওভারে শেনন গ্যাব্রিয়েলের শিকার হন জুটির আরেক সঙ্গী মেহেদি মিরাজও। ১৪০ বলে ৬ বাউন্ডারিতে সাজানো তার ইনিংসটি ছিল ৫৭ রানের। শেষ ব্যাটসম্যান হিসেবে আলজেরি জোসেফ তুলে নিয়েছেন আবু জায়েদকে (১)। ১৩ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

এরআগে গত দুই দিনে বোনার, জসুয়া ও জোসেফের দুর্দান্ত ব্যাটিং দেখেছে ক্রিকেটবিশ্ব। বোনার থেমেছেন ৯০ রানে। এরপর জসুয়ার ৯২ ও জোসেফের ৮২ রানে ভর করে ৪০৯ রানের পাহাড় দাঁড় করা ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন সৌম্য সরকার। আর একটু পরেই ৪ রান করে ফেরেন ওয়ানডাউনে নামা শান্ত। অধিনায়ক মুমিনুলও নামের সুবিচার করতে পারেননি। তিনি আউট হন ২১ রানে। সতীর্থদের এভাবে বিদায় নিতে দেখে ধৈর্যহারা হয়ে পড়েন তামিম। ব্যক্তিগত ৪৪ রানের মাথায় নিজের উইকেটটিও বিলিয়ে দিয়ে আসেন।

Leave A Reply

Your email address will not be published.

x