‘৫ জানুয়া‌রি নির্বাচন না হলে অগণতা‌ন্ত্রিক অবস্থা তৈরি হতো’

0 839

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : ৫ জানুয়া‌রির নির্বাচন না হলে দেশে ২০০৭ সালের মতো অগণতা‌ন্ত্রিক অবস্থা তৈরি হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।শ‌নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট এ মানববন্ধনের আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, ‘৫ জানুয়ারি নির্বাচন না হলে বিএন‌পি নেত্রী যে স্বাধীনভাবে কথা বলছেন, সমাবেশের ডাক দিচ্ছেন- এটা সম্ভব হতো না। বিএন‌পি নেতারা যে বড় বড় কথা বলেন সেটা সম্ভব হতো না।’বিএন‌পি ৫ জানুয়া‌রিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। ৫ জানুয়া‌রি নির্বাচনের আগে ও পরে আগুন সন্ত্রাস এবং পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার দায়ে তিনি বিএনপি চেয়ারপারসন খা‌লেদা জিয়ার দ্রুত বিচার দা‌বি করেন।

তি‌নি বলেন, ‘যারা পে‌ট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করে‌ছে তাদের বিচার করা হোক। দ্রুত বিচারের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনা হোক।’হাছান মাহমুদ বলেন, ‘২০১৩, ১৪ ও ১৫ সালের ৫ জানুয়া‌রি উনারা ‌যেভাবে অগ্নিসং‌যোগ করেছে, পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করেছেন, এ বছরও সারাদেশে ‌কালো দিবস পালনের নামে বিশৃঙ্খলা সৃ‌ষ্টির ষড়যন্ত্র করেছেন।’

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘বাংলার জনগণ আপনাদের বিচার করবেই। এ বছর ৫ জানুয়া‌রি বেগম ‌জিয়া আদালতে হা‌জিরা দিয়েছেন, আগামী বছর ৫ জানুয়া‌রি আপনাকে কারাগারে থাকতেও হতে পারে।’
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, স্বাধীন বাংলা বেতারের শিল্পী ও সাংস্কৃ‌তিক ব্যক্তিত্ব মনোরঞ্জন ঘোষাল।

Leave A Reply

Your email address will not be published.

x