৫ দফা দাবিতে অনশনে কিন্ডারগার্টেন শিক্ষকরা

0 29

দেশের প্রায় ১০ লক্ষ কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীর প্রত্যেকের জন্য ন্যূনতম ১০ হাজার টাকা করে সরকারিভাবে বরাদ্দকরণসহ ৫ দফা দাবিতে অনশন কর্মসূচি কর‌ছে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার (৩ সেপ্টম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে তারা অনশন করছেন।

তা‌দের দা‌বিগু‌লো হ‌লো- কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে সরকারিভাবে বরাদ্দকরণ করতে হবে, শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আদেশ জারি করতে হবে, নিবন্ধনের শর্ত শিথিল করণ ও উদ্যোক্তাদের জন্য প্রণোদনা দিতে হবে।

এসোসিয়েশনের আহ্বায়ক সিরাজুল ইসলাম খন্দকার বলেন, ‘আমরা একাত্তরের রণাঙ্গনে জীবন বাজি রেখে অংশগ্রহণ করেছিলাম একটি বৈষম্যহীন রাষ্ট্রপ্রতিষ্ঠার জন্য। আজ স্বাধীনতার অর্ধশতাব্দি পরও দেখতে পাচ্ছি শিক্ষক সমাজের একটি বড় অংশের সাথে চরম বৈষম্য প্রদর্শন করা হচ্ছে।’

তিনি বলেন, ‘শিক্ষকদের একাংশ স্কুলে না গিয়ে বেতন পাবে, আরেক অংশ না খেয়ে দিনাতিপাত করবে, এমন রাষ্ট্র আমরা চাইনি। স্বয়ং বঙ্গবন্ধু এমন রাষ্ট্র চাননি।’

তিনি অনতিবিলম্বে সংবিধানের ১৭ অনুচ্ছেদ অনুযায়ী কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য আর্থিক সহায়তা বরাদ্দ এবং উদ্যোক্তাদের জন্য বিনা সুদে ঋণ বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

অনশন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত আছেন অ্যাসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান সরকার, জাতীয় কিন্ডার গার্ডেন স্কুল কলেজ অ্যান্ড সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও পরিষদের সভাপতি আহসান সিদ্দিকী, জহিরুল ইসলাম খান ও মো. আলাউদ্দিন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.