আটঘরিয়ায় ৯৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে আমন বিজ ও সার বিতরণ

৬৭৭

আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি: পাবনার আটঘরিয়া উপজেলায় ৯শ ৫০জন ক্ষুদ্র ও প্রান্তি কৃষকরে মাঝে বিনামুল্যে আমন বীজ ও সার বিতরন করা হয়েছে। ২০২১-২০২২অর্থ বছরে খরিপ-২/২০২২-২০২৩ মৌসুমে কৃষি প্রনেদণা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে আমন বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আটঘরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার (৪ জুলাই) দুপুরে উপজেলা অডিটরিয়ামে আয়োজিত বিনামুল্যে আমন বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-৪, আটঘরিয়া-ঈশ্বরদী আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস এমপি।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র শহিদুল ইসলাম রতন, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও দেবোত্তর ইউপি চেয়ারম্যান আবু হামিদ মোহাম্মদ মোহাঈমিনুল হোসেন চঞ্চল। অনুষ্ঠান শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ।

আটঘরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ জানান, এই উপজেলায় বরাদ্দকৃত ৫৮১৮৭৫টাকার এ কমসুচির আওতায় প্রতিজন কৃষক ১বিঘা জমির জন্য ০৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার পাবেন। সর্বমোট ৯৫০জন কৃষকের মাঝে মোট ৪৭৫ কেজি রোপা আমন বীজ, ৯৫০০কেজি ডিএপি সার এবং ৯৫০০ কেজি এমওপি সার বিতরন করা হবে।

 

Comments are closed.