আফগানিস্তানের বিপক্ষে সেরা দলই খেলাবে বাংলাদেশ

0 ১৩৬
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি : বিসিবি

বাংলাদেশ ক্রিকেট দলে চলছে শান্তির সুবাতাস। ঘরের মাঠে ইংল্যান্ড-আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর আইরিশদের বিপক্ষে বিদেশে আরেকটি শিরোপা জয়। সবমিলিয়ে বেশ স্বস্তিতে সাকিব-তামিমরা।

এই স্বস্তি নিয়েই্ ঘরের মাঠে আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বিশ্বকাপ ও এশিয়া কাপের আগে ভাবা হচ্ছিল এই সিরিজের দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, আফগানদের বিপক্ষে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা নয়, বরং সেরা দলকেই খেলানোর চেষ্টা থাকবে তাদের।

আজ শুক্রবার সংবাদমাধ্যমের সামনে প্রধান নির্বাচক বলেছেন, ‘এখানে কোনো পরীক্ষা (এক্সপেরিমেন্ট) হবে না। আফগানিস্তান খুব ভালো দল। যেহেতু আমাদের একটা খারাপ অভিজ্ঞতা আছে গত টেস্ট ম্যাচটা হেরেছি। কোনো হালকাভাবে নেওয়া হবে না। সম্ভাব্য সেরা দলই আফগানিস্তানের বিপক্ষে দেওয়া হবে।’

প্রধান নির্বাচক আরও বলেন, ‘বিগত টেস্ট ম্যাচটা আয়ারল্যান্ডের বিপক্ষে এখানে (মিরপুরে) ভালো খেলেছি। ভারতের সাথেও আমরা ভালো খেলেছি। খুব কাছে গিয়ে হেরে গিয়েছিলাম। আমার মনে হয়, মিরপুরে আমরা ভালো চ্যালেঞ্জ দিতে পারব। দেশের মাটিতে খেলা আশা করি ভালো খেলব।’

সূচি অনুযায়ী, আগামী ১০ জুন বাংলাদেশে আসবে আফগানরা। এরপর তিন দিনের মাঠের প্রস্তুতি সেরে নেমে পড়বে একমাত্র টেস্ট খেলতে, যা শুরু হবে ১৪ জুন মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট সিরিজ শেষে ১৯ জুন সিরিজ খেলতে ভারত যাবে রশিদ-নবীরা। সেখানে সিরিজ খেলে আগামী ১ জুলাই ফের বাংলাদেশে আসবে তারা। এরপর তিন দিনের প্রস্তুতি সেরে খেলতে নামবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫, ৮ ও ১১ জুলাই হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওডিআই সিরিজ শেষে ১২ জুলাই সিলেটে যাবে দুদল। যেখানে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৪ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি। টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ১৭ জুলাই বাংলাদেশ ছাড়বে আফগানিস্তান ক্রিকেট দল।

যদিও তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল আফগানদের সাথে, তবে ভারত সফরের কারণেই দুই বোর্ডের সম্মতিতে একটি করে টি-টোয়েন্টি ও টেস্ট কমানো হয়।

Leave A Reply

Your email address will not be published.