আমি বিব্রত, লজ্জিত : বার্সেলোনা সভাপতি

৩৪৩
বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। ফাইল ছবি

নিজেদের মাঠে খেলা, অথচ সেটিই যেন হয়ে উঠল প্রতিপক্ষের ডেরা। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সমর্থকদের গর্জনে ন্যু ক্যাম্প বার্সেলোনার জন্য হয়ে উঠল একরকম বিভীষিকা। বার্সেলোনার তুলনায় অনেকটাই পিছিয়ে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা জার্মান এই দলটির কাছেই কি না হেরে বসল। বার্সেলোনাকে তাদের মাঠেই ৩-২ গোলে হারাল আইনট্রাখট। দুই লেগ মিলে ৪-৩ গোলে এগিয়ে থেকে ইউরোপা লিগের সেমিফাইনালে উঠে জার্মান ক্লাবটি।

নিজের মাঠে এমন পরাজয়ে ভীষণ ক্ষুব্ধ বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। প্রতিপক্ষের এত দর্শক কীভাবে মাঠে প্রবেশ করতে পারল, তা বুঝেই উঠতে পারছেন না তিনি।

ন্যু ক্যাম্পে এই ম্যাচে আইনট্রাখট সমর্থকদের জন্য পাঁচ হাজার টিকেট বরাদ্দ ছিল। কিন্তু খালি চোখেই বোঝা গেছে, তাদের দর্শক ছিল কয়েক গুণ বেশি। ইএসপিএনের প্রতিবেদনে উঠে আসে, ৩০ হাজারের কাছাকাছি দর্শক ছিল আইনট্রাখটের। বিভিন্ন ফুটবল ওয়েবসাইটে ধারণা করা হচ্ছে, বার্সেলোনার অনেক সমর্থক নিজেদের টিকেট বেশি দামে বিক্রি করে দিয়েছেন কালোবাজারিতে।

চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার পর বৃহস্পতিবার এই ম্যাচ হেরে ইউরোপা লিগের সেমিফাইনালেও উঠতে পারল না বার্সেলোনা। নিজেদের মাঠে এক পর্যায়ে ৩-০ গোলে পিছিয়ে যায় তারা। পরে শেষ সময়ে দুটি গোল করতে পারলেও লাভ হয়নি। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে পা রাখে আইনট্রাখট।

বার্সেলোনা সভাপতি ম্যাচের পর বার্সা টিভিতে রাখঢাক না রেখেই জানান তাঁর ক্ষোভের কথা, ‘আজ যা হয়েছে, আমাকে তা বিব্রত ও লজ্জিত করেছে। অন্য দলের অনেক সমর্থক ছিল, আমাদের ততটা নয়। যা হয়েছে আজ, তাতে আমি খুবই দুঃখিত।’

হুয়ান লাপোর্তা আরও বলেন, ‘আমরা জিততে পারিনি, আমরা হেরেছি এবং আমাদের মেনে নিতে হবে। আমরা সবাই দুঃখিত এবং রাগান্বিত কিন্তু আমাদের এটা চালিয়ে যেতে হবে এবং লা লিগার জন্য লড়াই করতে হবে।’

Comments are closed.