আরও ১৩ মত্যু, শনাক্ত ৩৯৬

0 ৪৩৬

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্য হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ২৯৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া একই সময়ে আরও ৩৯৬ জনের শরীরে এই ভাইরাসটি ধরা পড়েছে। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৪১ হাজার ৪৩৪ জন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে দেশে করোনা পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি আরটি-পিসিআর ল্যাব, ২৯টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬৬টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে সর্বমোট ২১২টি ল্যাবে ১৪ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ৩৮ লাখ ৭৭ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও বলা হয়, গত একদিনে আরও ৭৫১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৬২১ জন।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এর মধ্যে ওই বছরের ৫ নভেম্বর মৃত্যুর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর খবর আসে ৩০ জুন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের উপদ্রব শুরু হয়। বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত বছরের ১১ মার্চ কোভিড-১৯ কে বৈশ্বিক মহামারি ঘোষণা করে।

Leave A Reply

Your email address will not be published.