ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধানের পদোন্নতিতে বিদায় সংবর্ধনা

0 ১৪৭

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ ইলিয়াস ইউদ্দিনের পদোন্নতি পেয়ে শহীদ এএইচএম কামরুজ্জামান সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদানে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা ১১ টায় রাজশাহী কলেজের প্রথম বিজ্ঞান ভবনের ২০২ নাম্বার কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাঃ শাহ তৈয়বুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মহাঃ আব্দুল খালেক ।বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, ইতিহাস বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানভিরুল আলম। শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যাক্ষ বলেন, কোন পদ ফাঁকা থাকেন সব সময় অন্য কারো মাধ্যমে পূর্ণ হয়। কিন্তু ইলিয়াসের মতো কাজে নিষ্ঠাবান মানুষ টাকে রাজশাহী কলেজ হারাচ্ছে। তিনি অতিকম কথা বলেন কিন্তু কাজ বেশি করেন। রাজশাহী কলেজের বিভিন্ন কর্মকান্ড তার হাত দিয়ে পরিচালনা কতো। তিনি খুবই সৎ এক জন মানুষ। কোন দিন তাকে দায়িত্ব দিয়ে চিন্তা করতে হয় নাই।এমন একটা মানুষকে কলেজ  হারালো।কিন্তু এই বিচ্ছেদ আনন্দের।

তিনি আরো বলেন, তার জন্য সব সময় শুভ কামনা থাকলো।তিনি একটা কলেজে প্রদান হিসেবে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে কলেজ কে সুন্দর ভাবে পরিচালনা করবে।

তানভিরুল আলম বলেন, তিনি কথার চেয়ে কাজে বিশ্বাসী, দায়িত্বের উপর শ্রদ্ধাশীল। শিক্ষার্থী বান্ধব একজন শিক্ষক ছিলেন। কলেজের সেবায় দিন রাত পরিশ্রম করে গেছেন।  রাজশাহী কলেজে যোগদানের পর থেকে ইলিয়াস উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের সর্বাত্মক চেষ্টা করেছেন সব সময়।

এসময় বিদায় অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে প্রফেসর ইলিয়াস বলেন, রাজশাহী কলেজে আমার স্মৃতি অনেক শিক্ষক শিক্ষার্থী খুবই আন্তরিক। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন পড়াশোনার পাশাপাশি রাজশাহী কলেজের সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। এতে শিক্ষার্থীদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের  সহযোগী অধ্যাপক  আবুল হাসানাৎ মোঃ রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক  মোঃ আনিসুজ্জামান, সহকারী অধ্যাপক রতন উদ্দিন, সহয়কারী অধ্যাপক আবুল বাসার।

এ সময় উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সকাল শিক্ষক বৃদ্ধ। এই সময় বিভাগের সকাল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।  সকলে অধ্যক্ষ ইলিয়াস এর জন্য শুভকামনা জানানোর সঙ্গে বিভিন্ন উপহার প্রদান করেন।

Leave A Reply

Your email address will not be published.