ইন্দোনেশিয়ায় বাস দুর্ঘটনায় ১৩ শ্রমিকের মৃত্যু

২০৬
দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার জাভা সমুদ্র সৈকতে ভ্রমণে যাওয়ার পথে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৩ শ্রমিকের প্রাণহানি ঘটেছে। ছবি : সংগৃহীত

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার জাভা সমুদ্র সৈকতে ভ্রমণে যাওয়ার পথে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৩ শ্রমিকের প্রাণহানি ঘটেছে। ভয়াবহ এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩৪ জন।

সোমবার স্থানীয় পুলিশের বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি ও সিএনএ খবরটি জানিয়েছে।

ইন্দোনেশিয়ান কর্মকর্তারা জানান, মধ্য জাভার সুকোহারজো থেকে ৪৭ জন যাত্রী যোগিয়াকার্তা প্রদেশের দিকে যাচ্ছিল। পথে বাসটির চালক নিয়ন্ত্রণ হারালে হতাহতের ঘটনাটি ঘটে।

পুলিশের জিজ্ঞাসাবাদে প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার সময় চলককে বাসটির নিয়ন্ত্রণে নিতে হিমশিম খেতে দেখা যাচ্ছিল। সে সময় তিনি বেশ আতঙ্কে ছিলেন বলে মনে হচ্ছিল। বাসটির ব্রেক কাজ করছিল না এবং ত্রুটি ছিল বলে প্রাথমিকভাবে ধারণ করছে পুলিশ।

এরপর আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় কয়েকজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে বাসটির চালকও রয়েছেন।

উল্লেখ, দেশটিতে প্রায়ই সড়ক দুর্ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়। পুরাতন যানবাহন আর সড়ক সংস্কার না করায় দুর্ঘটনা বাড়ছে বলে মত সংশ্লিষ্টদের।

Comments are closed.