এবার বাংলাদেশ দলে পাওয়ার হিটিং কোচ

১৫৯
দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার অ্যালবি মরকেল। ছবি : সংগ্রহীত

অনেক দিন ধরেই আলোচনা হচ্ছিল, বাংলাদেশ দলে একজন পাওয়ার হিটিং কোচ নিয়োগ দেওয়ার জন্য। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ এই পদটি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর বিষয়টি আরো জোরাল হয়ে ওঠে। শেষ পর্যন্ত এই পদে একজন কোচ নিয়োগ দেওয়া হয়েছে।

বিসিবি সূত্রে জানা গেছে, দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার অ্যালবি মরকেলকে পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য নিয়োগ পেয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সফরে থাকা বাংলাদেশ দলের সঙ্গে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন মরকেল। এর আগে পেস বোলিং কোচ হিসেবে অ্যালান ডোনাল্ডকে নিয়োগ দেয় বিসিবি।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৭২ টেস্ট খেলেছেন ডোনাল্ড। নিয়েছেন ৩৩০ উইকেট। তাঁর কোচিং অভিজ্ঞতা রয়েছে বেশ। প্রোটিয়া দলের পেস বোলিং কোচ, ইংল্যান্ডের কাউন্টি ক্লাব কেন্টে ও আইপিএলেও দায়িত্ব পালন করেন তিনি।

গত জানুয়ারিতে ওটিস গিবসনের সঙ্গে বিসিবর চুক্তি শেষ হয়। দুই বছরের চুক্তি শেষে আর নবায়ন করেননি তিনি। ২০২০ সালে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে চার্লস ল্যাঙ্গাভেল্টের স্থলাভিষিক্ত হয়েছিলেন গিবসন।

আগামী শুক্রবার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে। সিরিজের আগে মাত্র চার দিন অনুশীলন কারর সুযোগ পাবেন ওয়ানডে দলের সদস্যরা। তিন ম্যাচ সিরিজের বাকি দুই ওয়ানডে ২০ ও ২৩ মার্চ। ওয়ানডে শেষে শুরু হবে টেস্ট সিরিজ। দুটি টেস্ট হবে ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল এবং ৮ থেকে ১২ এপ্রিল।

Comments are closed.