কুড়িগ্রামের রৌমারীর মানুষ লকডাউন স্বাস্থ্যবিধি যেন মানছেই না কেউ

0 ২৭৫

মাজহারুল ইসলাম,রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: সারাবিশ্ব যখন করোনাতংকে রৌমারীর কিছু কিছু রানৈতিক ভন্ডরা বলে সরকার নাকি তামাসা করে।

এদিকে লকডাউনে বেশিরভাগ মানুষই মাস্ক পরছেন না। দোকানপাট, কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মানছে না কেউই। কাঁচাবাজারে মানুষের ভিড় চোখে পড়ার মতো। এ সময় লকডাউন অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় প্রায় ১৫ টি প্রতিষ্ঠানকে বিভিন্নভাবে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার সকালে পার্শ্ববর্তী এলাকার হাটবাজার,রাস্তাঘাট গুলো ঘুরে দেখা গেছে, যানবাহনের চাপ আগের চেয়ে কমতি নেই। কয়েকটি স্থানে যানজটও সৃষ্টি হয়েছে। দূরপাল্লার যানবাহন না ছাড়লেও অভ্যন্তরীণ সড়কে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে একাধিক যাত্রী নিয়ে চলতে দেখা গেছে।

তবে স্বাস্থ্যবিধি মানতে ও লকডাউন কার্যকর করতে পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উপজেলার ছয়টি ইউনিয়নে বিশেষ লকডাউনের চতুর্থ দিনও চলছে ঢিলেঢালাভাবে।

আজও মানুষের মধ্যে তেমন সচেতনতা দেখা যায়নি। হাটবাজার এবং রাস্তাঘাটে বেশিরভাগ সড়কে গত কয়েক দিনের তুলনায় ছোট গাড়ির চাপ অনেক বেড়েছে। এ বিশেষ লকডাউন ১ জুন ভোর থেকে ৭ জুন পর্যন্ত বলবৎ থাকবে এই লকডাউন।

এবিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান তার কাছে লকডাউনের বিষয় জানতে চাইলে তিনি জানান উপজেলার বিভিন্ন হাটবাজারে আমরা প্রশাসনিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যাচ্ছি। পাশাপাশি মানুষকে সচেতনামূলকভাবে বুঝিয়ে সচেতন হতে চেষ্টা করে যাচ্ছি। তারপর স্বাস্থ্যবিধি না মানলে আমরা আইনের আওতায় আনতে বাধ্য হবো।

Leave A Reply

Your email address will not be published.