কুড়িগ্রামের রৌমারী টু জামারপুরের দেওয়ানগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের দাবীতে রেলমন্ত্রীর কাছে গণকমিটির স্মারকলিপি

৪৯৯

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থেকে কুড়িগ্রাম জেলার মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল রৌমারী পর্যন্ত রেলপথ সম্প্রসারণের দাবিতে-রেলমন্ত্রী ,নুরুল ইসলাম সুজন,রেলপথ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বরাবর স্মারকলিপি প্রদান করে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি,রৌমারী কুড়িগ্রাম।

সকালে রেলমন্ত্রী কুড়িগ্রাম জেলার রমনা রেলস্টেশন ও চিলমারী নৌবন্দর পরিদর্শনে আসেন এ সময় কুড়িগ্রাম জেলার রৌমারী-রাজিবপুর উপজেলাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।রৌমারী টু জামালপুরের দেওয়ানগঞ্জ পর্যন্ত রেলপথ সম্প্রসারিত হলে কুড়িগ্রাম জেলাবাসী রৌমারী হয়ে কম সময়েই ঢাকা পৌঁছাতে পারবেন। রৌমারী স্থলবন্দর ও চিলমারী নদীবন্দরের পণ্য সহজেই ঢাকায় পৌঁছানো সম্ভব বলে মনে করেন সচেত মহল।

এবং ঢাকা থেকে বিভিন্ন ধরনের পণ্য, মালামাল স্বল্প সময়ে ও কম খরচে পরিবহন করাও সম্ভব।এই অঞ্চলের জীবন-জীবিকার মান উন্নয়নে সম্প্রসারিত রেলপথটি নবজীবনের সূচনা করবে। ইতিমধ্যে কুড়িগ্রাম জেলার কৃতিসন্তান ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি এ বিষয়ে ডিও দিয়েছেন বলে জানা গেছে।

এ সময় রেলমন্ত্রীর সফরকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ্, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদ, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ,লীগ সভাপতি জাফর আলী, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আ,লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় আরোও উপস্থিত ছিলেন গণকমিটির সাবেক কেন্দ্রীয় সভাপতি ও কলামিষ্ট নাহিদ হাসান নলেজ,জেলা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম বিদ্যুত, রৌমারী গণকমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোমেন, অন্যতম সদস্য রোকনুজ্জামান রিপন,নয়নসহ আরোও অনেকেই। কুড়িগ্রামবাসীর পক্ষ থেকে গণকমিটির দাবীসমুহ:১।

ঢাকা- কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন রমনা রেলস্টেশন পর্যন্ত চালু,রমনা ঘাট পর্যন্ত রেললাইন সম্প্রসারণ,রমনা মেইলসহ একাধিক লোকাল ট্রেন চালু,২। হরিপুর- চিলমারী তিস্তা সেতুর নকশায় রেললাইন সংযোগ ৩। দেওয়ানগঞ্জ থেকে মুক্তাঞ্চল রৌমারীপর্যন্ত রেলপথ সম্প্রসারণ ৪। ব্রম্মপুত্র নদে সেতু করা হলে রেল লাইন যুক্ত করার জোর দাবী।

Comments are closed.