কুড়িগ্রামের রৌমারী প্রতিবন্ধী মেধাবী ছাত্র দুখু মিয়ার জন্য সাহায্যের আবেদন

২৩১

দেশ বিদেশের বিত্তশালী ব্যাক্তিদের নিকট সাহায্যের আবেদন করেছেন মেধাবী প্রতিবন্ধী স্কুল ছাত্র দুখু মিয়া কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বকবান্দা গ্রামের বাসিন্ধা মেধাবী ছাত্র দুখু মিয়া। দুখু মিয়া বকবান্ধা দ্বীমুখী উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনীতে পড়শোনা করেন। তার বাবার নাম মোঃ আলমাছ আলী, মাতার নামঃ মোছাঃ গুলেনুর বেগম। দুখু মিয়া গরিব অসহায় পরিবারে জন্ম নিয়েছেন সে বাবার বড় ছেলে দুটি হাত দুইটা পা একদম জন্ম থেকেই পুঙ্গ।

সে নিজের শক্তিতে উঠাবসা করতে পারেনা সবকিছুই অন্যের সাহায্যে চলাফেরা করে থাকেন। তবে হাটাচলা করতে না পারলেও একটি পায়ে একটু শক্তি রয়েছে ওই পা দিয়েই সে পড়াশোনায় একজন মেধাবী শিক্ষার্থী হিসাবে গন্য হয়েছে। মেধাবী দুখু মিয়ার বাবা আলমাজ আলী জানান আমার ৩টি ছেলে একটি মেয়ে বড় ছেলে দুখু মিয়া জন্ম থেকেই প্রতিবন্ধী সপ্তম শ্রেনীতে পড়ালেখা করে।

দুখু মিয়াকে প্রতিদিন ঘারে করে স্কুলে পৌছে দিয়ে আবার ঘারে করে বাড়িতে আনতে হয়। এদিকে বড় ছেলে দুখু মিয়া প্রতিবন্ধী সপ্তমশ্রেনীতে, মোঃ আরিফুল ইসলাম ৭মশ্রেনীতে, আলামিন ৩য় শ্রেনীতে, একটি মেয়ে মোছাঃ আলফুলী খাতুন ১ম শ্রেনীতে বকবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করতাছে অর্থকরি কিছুই নেই। দিন আনি দিন খাই আবার প্রতিবন্ধী দুখু মিয়াকে আনা নেয়াই করাটাই বড় সমস্যা। সর্বশেষ আলমাজ আলী জানান আমার ছেলে প্রতিবন্ধী হলেও সে একজন মেধাবী ছাত্র সরকারের কাছে তার পড়লেখার জন্য সুদৃষ্টি কামনা করছি।

অপরদিকে দুখু মিয়া বলেন দেশবিদেশের বিত্তশালী ব্যাক্তিদের কাছে আমার দাবী আমাকে সাহায্য করলে আমি কারর কাছে বুঝা হয়ে থাকতে চাইনা। আমাকে যদি বিত্তশালী দয়াবান ব্যাক্তিরা সহযোগিতা করেন আমি একদিন আল্লাহর রহমতে বড় ইঞ্জিয়ার হবো। দুখু মিয়া আরও বলেন সরকার দেশের সকল শ্রেনীপেশার মানুষের কল্যানে কাজ করে যাচ্চেন আমি আশা করি আমাকেও সুদৃষ্টি দিবেন। আমার বাবার একশতক জমিজমা নেই হাতের উপর সংসার চলে তারমধ্যে আমাকে নিয়েই বিপাকে পড়েছে আমার অসহায় বাবা মা। তাই দেশ বিদেশে থাকা অনেক দয়ালু বিত্তশালী ব্যাক্তিরা আছেন মানুষ মানুষের জন্য অনেক কিছুই করে থাকেন আমার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন।

আমার শোনালী ব্যাংক লিমিডেট কর্তিমারী শাখা রৌমারী কুড়িগ্রাম, একাউন্ট হিসাব নং ৬২০৯১০১০০৩০১৭।  বিকাশ নং ০১৭০১৪৭৩৭১৩ এটি হচ্চে দুখু মিয়ার বাবার বিকাশ নম্বর এই নম্বরে যোগাযোগ করেও আর্থিক দেওয়া যাবে।

 

Comments are closed.