কুড়িগ্রামের রৌমারী ৪ দিন ব্যাপি সড়ক দুর্ঘটনা নিরসণ মটড়যান অধ্যাদেশ ২০১৮ সম্পর্কে প্রশিক্ষণ অনুষ্ঠিত

২৮০

মাজহারুল ইসলাম,রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: সড়ক দুর্ঘটনা নিরসণের মটড়যান অধ্যাদেশ ২০১৮ সম্পর্কে অবহিত করন প্রশিক্ষণ বাস্থবায়ণকারী সংস্থা । সড়ক দুর্ঘটনা কমাতে উপজেলা মাধ্যমিকও মাদ্রাসা শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটি। এর সহায়তায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থায়ী সরকার বিভাগ। জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশণ এজেন্সী জাইকা। সড়ক দুর্ঘটনা থেকে পথী যাত্রিদের নিরাপত্তার অংশ হিসাবে ৪ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। যাতে করে মর্মান্তিক রোড দুর্ঘটনায় অকালে মানষকে প্রান দিতে না হয়।

এই প্রশিক্ষনের মাধ্যমে অনেক অসচেতন মানুষ গুলোকে সচেতন করে সড়ক দূর্ঘটনার হাত থেকে রক্ষা করার লক্ষেই এই প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়। উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক কমিটির সভাপতি মোজাফ্ফর হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান তার বক্তব্যে বলেন চলতি অর্থবছরে ৫ লাখ টাকার বরাদ্দ এই কমিটিতে এসেছে। তিনি প্রক্ষিণ কর্মশালায় জানান ৫০ লক্ষ টাকা থেকে ৪০ লক্ষ টাকা রোড ঘাটের উন্নয়ন করবেন। বাকি ১০ লক্ষ টাকা অসচেতনদের সচেতন করতে এই দশ লক্ষ টাকা ব্যয় করবেন বলে সাংবাদিকদের জানান। ১০ টাকা ব্যয়ে ৭২০ জন লোককে প্রশিক্ষণের আওতায় এনে প্রশিক্ষণ দেওয়া শুরু করা হয়েছে।

আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে রৌমারী কুড়িগ্রাম। সড়ক দুর্ঘটনার ২০১৮ এর অধ্যাদেশ অবহিত করন প্রশিক্ষণ কর্মশালা সভায় সভাপতিত্ব করেন শেখ আব্দুল্লাহ চেয়ারম্যান উপজেলা পরিষদ রৌমারী কুড়িগ্রাম। প্রধান অতিথি হিসেবে উপস্তিতি ছিলেন আল ইমরান উপজেলা নির্বাহী কর্মকর্তা রৌমারী। সড়ক দুর্ঘটনা নিরসণে উপজেলা সমন্বয়কারী কর্মকর্তা অমিতাব বর্মণ, আঃ হাই ট্রাফিক পুলিশের দায়ীত্বরত কর্মকর্তা রৌমারী, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মাজহারুল ইসলাম, রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা, সাহাদাত হোসেন, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, ও অটো চালক ভ্যান চালকসহ সকলশ্রেনী পেশার অসচেতন মানুষদের সারাদিন ব্যাপি প্রশিক্ষন দেওয়া হয়।

Comments are closed.