কুড়িগ্রামের রৌমারী ৪ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

১৬০

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলার ৬ টি ইউনিয়নের কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ২০২১/২২ অর্থ বছরের রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। গত ১০ নভেম্বর বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, কৃষি কর্মকর্তা আব্দুল কাইয়ুম চৌধুরী ও বন্দবেড় ইউপি চেয়ারম্যান যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল কাদের সরকার উদ্ধোধন করেন।

কৃষি অফিস সূত্রে জানা যায়, প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলায় ৪ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভূট্রা, পেয়াজ, চিনা বাদাম, সূর্যমুখী, খেসারী, মুশুর ও মুগ ডাল, সার, বীজ বিনাশূল্যে ৪ হাজার কৃষকের মাঝে বিতরণ করা হয়।
বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ শাহাদৎ হোসেন, কৃষি উপসহকারীগনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার। বর্তমান কৃষকের উপর নজর দিয়ে বন্যায় ক্ষতি পুষিয়ে উঠতে রৌমারী উপজেলায় ৪ হাজার কৃষকের মাঝে কৃষক জাতে সহজে কৃষি পন্য উৎপাদন করতে পারে, সেই লক্ষে রবি ফসলের বিভিন্ন জাতের বীজ ও সার বিনামূল্যে বিতরণের জন্য দিয়েছেন।

Comments are closed.