ঘুঘুডাঙ্গা তালতলি পরিদর্শন করেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

১৬০
শাহজাহান শাজু, নিয়ামতপুর প্রতিনিধি নওগাঁঃ  ঈদ-উল-আযহার আনন্দ সপরিবারে উপভোগ করতে যেন মেতে উঠেছে ঘুঘুডাঙ্গার ঐতিহাসিক তালতলিতে । ঈদের দিন দেখা গেছে প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য পিপাসু মানুষ ভিড় জমাচ্ছেন নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার বর্তমান খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির নিজহাতে লাগানো সারিসারি তালগাছের অভয়ারণ্যে।  বিশেষ করে শিশু, কিশোর, কিশোরী ও তরুণ-তরুণীসহ নানা বসয়ী লোকজন ছুটে আসে প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে।
সারিসারি তালগাছ আর সবুজের সমারোহে যেদিক চোখ যায় যেনো দৃষ্টি ফেরানো যায় না। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঈদের আনন্দ সপরিবার নিয়ে উপভোগ করেছে সবাই।
প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে আসা বাবু, বদি, সুইটি, আয়ান, নাজমুল ও আলমগীর বলেন, অনেক আগে থেকেই ঈদে আমরা এখানে ঘুরতে আসছি। তবে গতবছর ২৪সেপ্টেম্বর এখানে তালপিঠা মেলায় আসার পর থেকে কেনো যানি আরও ভালো লাগে। আমরা এখানে এসে খুবই ইনজয় করি। এখানে মুখোরচক খাবারের দোকান আছে। কাজেই সাধারণ জনগণ সুবিধা ভোগ করেন বেশি। তবে এখানে একটি পাবলিক টয়লেট খুবই দরকার। বিশেষ করে মেয়েদের জন্য।
 নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের ঘুঘুডাঙ্গায় একটি মানসম্মত পর্যটনকেন্দ্র গড়ে তোলার কাজ চলমান রয়েছে। গতকাল শুক্রবার বিকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসময় তিনি স্থানীয় লোকজনের সাথে কুশলাদি বিনিময় করেন।
মন্ত্রী আরও বলেন, ঘুঘুডাঙ্গায় তালসড়ক দেখতে মানুষ এখানে আসছে। তাদের সুযোগ সুবিধা বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রতিবছর এখানে তালপিঠার মেলা বসে। এবছর মেলা শুরুর আগেই  উন্নয়ন কাজ শেষ করে পর্যটকদের জন্য একটু বাড়তি আনন্দ দেওয়ার চেষ্টা করচছি।

Comments are closed.