চাঁদাবাজীর কারণে সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ

0 ৪৯
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : পানামা পোর্ট লিংক লিমিটেডের বিরুদ্ধে চাঁদাবাজীসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে রবিবার থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের জন্য আমদানী-রপ্তানী বন্ধ করে দিয়েছে রাপ্তানীকারকরা।
সোনামসজিদ স্থলবন্দর আমদানী-রপ্তানীকারক গ্রæপের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সোনামসজিদ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড ভারত থেকে আমদানীকৃত পাথরের ট্রাক থেকে অযৌক্তিক হারে চাঁদাবাজি করছে। এছাড়াও তাদের বিভিন্ন অনিয়মের জন্য আমদানী-রপ্তানীকারকরা লোকসানের শিকার হচ্ছেন। তাই লোকসানের হাত থেকে বাঁচতে এই বন্দর দিয়ে আমদানী-রপ্তানী না করে এই বন্দর দিয়ে তারা ব্যবসা না করার চিন্তা ভাবনা করছেন। এই কারণেই ভারতের ব্যবসায়ীদের চিঠি দিয়ে এই বন্দর দিয়ে পণ্য আমদানী-রপ্তানী না করার কথা জানানো হয়েছে। আর এতে ভারতের ব্যবসায়ীরাও একাত্মতা ঘোষণা করেছেন। ফলে এই বন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।
এদিকে পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মাইনুল ইসলাম বলেন, আমাদের কার্যক্রমে কোন অসুবিধা না থাকলেও আমদানী-রপ্তানীকারকরা পণ্য আনা বন্ধ রেখেছে।

Leave A Reply

Your email address will not be published.