চাটমোহরে কনকনে শীত এবং হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত

১৭৮

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে তীব্র শীতে আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের প্রকোপে আর কুয়াশায় ঢাকা পড়ছে প্রকৃতি।চাটমোহরসহ চলনবিল অঞ্চলে কনকনে শীত এবং হিমেল হাওয়ার কারণে বিপর্যস্ত মানুষ। দুপুর পর্যন্ত দেখা মিলছেনা সূর্যের।নিম্ন আয়োর মানুষ পড়েছেন বিপাকে।

ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে। এ শীতে বেশি সমস্যায় পড়েছে বয়স্ক, শিশু ও ছিন্নমূল মানুষেরাপৌষের মাঝামাঝিতে জেঁকে বসেছে শীত।

সন্ধ্যার পর শীতের প্রকোপ বাড়ার কারণে ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তা-ঘাট। কুয়াশায় ভিজে যাচ্ছে মাঠ-ঘাট। তীব্র ঠান্ডায় বিপর্যস্ত জনজীবন। হাসপাতালে ডায়রিয়া ও ঠান্ডাজনিত রোগের আক্রান্ত রোগির সংখ্যাও বাড়ছে।এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বেড়েছে শীতবস্ত্র বিক্রি।

বিশেষ করে ফুটপাতের দোকানগুলোতে শীতার্ত মানুষের ভিড় চোখে পড়ার মতো। শীতবস্ত্র বিক্রি করতে গ্রামে, পাড়া-মহল্লায় ভ্রাম্যমান বিক্রেতাদের দেখা মিলছে। বেড়েছে লেপ তৈরির কাজ।

ইতোমধ্যে সরকারিভাবে চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মাধ্যমে ৫ হাজার ৬৪০ পিস কম্বল বিতরণ করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন সংগঠণও কম্বল বিতরণ করছে।

Comments are closed.