ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

0 ৩৫২

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন- ছাত্রদল নেতা মামুন খান, নাইম, তারেক ও শাওন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে থাকা একটি ফেসবুক আইডির লেখাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছিল ক্যাম্পাসে। ফেসবুকের ওই লেখার জন্য ছাত্রদল সাধারণ সম্পাদককে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা এবং তাকে ‘দেখে নেয়া’র হুঁশিয়ারি দেয় ছাত্রলীগ।

তবে ওই ফেসবুক আইডিটি ‘ভুয়া’ বলে জানিয়েছেন ছাত্রদল সাধারণ সম্পাদক।

আজ সকালে এ বিষয়ে ব্যাখ্য দিতে ঢাবি সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করে ছাত্রদল। পরে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ নেতারা মধুর ক্যান্টিনে যান। মধুর ক্যান্টিনে আগে থেকেই অবস্থান করছিল ছাত্রলীগ।

এ সময় মধুর ক্যান্টিনে ছাত্রদল নেতাকর্মীরা বসার জায়গা পাচ্ছিলেন না। এক সময় তারা ফ্লোরে বসে পড়েন।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এ ঘটনায় ছাত্রদল নেতাকর্মীরা এগিয়ে এলে সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় ৫ ছাত্রদল নেতাকর্মীকে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগ।

Leave A Reply

Your email address will not be published.