দিনাজপুরের চেহেলগাজী ইউনিয়নে ভোট স্থগিত

২৪৬
দিনাজপুর প্রতিনিধি: ভোট গ্রহণের ১৪ ঘন্টা আগে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কারণে দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।
রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় চেহেলগাজী ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা বোচাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সামসুল আযম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  সোমবার (৩১ জানুয়ারি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দিনাজপুর জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক জানান, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক নির্বাচন স্থগিত করা হয়েছে।
নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, মোকলেসুর রহমান নামে এক ব্যক্তি উচ্চ আদালতে একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আনিছুর রহমান বাদশার বিরুদ্ধে ঋণ খেলাপির রিট করেন। গত ১৮ জানুয়ারি মামলাটিতে সমন জারি হয় এবং ৩০ জানুয়ারি মামলাটি নিষ্পত্তি হয়।
যার ফলাফলে আনিছুর রহমান বাদশাকে ঋণ খেলাপি সাব্যস্ত করে চেহেলগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচন ‘চেয়ারম্যান পদের প্রার্থিতা বাতিলের আদেশ দেন। এই আদেশের ব্যাপারে জরুরি পদক্ষেপ গ্রহণ করে আদালতের আদেশ কার্যকরে রিটকারী মোকলেসুর রহমান রিটানিং কর্মকর্তা বরাবর আবেদন করেন। এর প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে।
উল্লেখ্য, চেহেলগাজী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা প্রায় ৩২ হাজার। মোট ১২টি কেন্দ্রে ভোটগ্রহণের কথা ছিল। ওই ইউনিয়নে তিন জন চেয়ারম্যান প্রার্থী, মেম্বার প্রার্থী ৩৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন প্রার্থী ছিলেন। ভোটগ্রহণ শুরুর প্রায় ১৪ ঘণ্টা আগে এই নির্বাচন স্থগিত হলো।

Comments are closed.