দুঃসময়ে সৌম্যর পাশে প্রিয়ন্তী

১৫৯
সৌম্য সরকার ও তাঁর স্ত্রী প্রিয়ন্তী দেবনাথ। ছবি : সংগৃহীত

ক্রিকেটে খুব বাজে সময় পার করছেন সৌম্য সরকার। ফর্মহীনতায় বাদ পড়েছেন জাতীয় দল থেকে। ঘরোয়া ক্রিকেটেও তাঁর ব্যাটে রান নেই। যার কারণে ঢাকা প্রিমিয়ার লিগেও আবাহনীর বিপক্ষে ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের একাদশ থেকে ছিটকে গেছেন তিনি।

এমন পরিস্থিতিতে হুমকির মুখে সৌম্যর ক্যারিয়ার। অনেকেই সমালোচনা করেছেন। অনেকে আবার বাঁহাতি ব্যাটারের শেষ দেখে ফেলছেন। নানা রকম আলোচনার মধ্যেই মুখ খুললেন সৌম্যর স্ত্রী প্রিয়ন্তী দেবনাথ পূজা। সমালোচনায় কান না দেওয়ার আহ্বান জানালেন তাঁর স্ত্রী।

সামাজিক যোগাযোগমাধ্যমে পূজা লিখেছেন, ‘পরিশ্রম এবং সর্বোচ্চটা দিয়েই তুমি এতটুকু এসেছ এবং ভবিষ্যতেও থাকবে আশাকরি। অন্যরা যা কল্পনা করতে পারে না তুমি তার চেয়েও বেশি করার যোগ্যতা রাখো। মানুষ যা বলছে বলুক, তুমি তোমার মতো চেষ্টা করো। ভালো-মন্দ এগুলো জীবনেরই অংশ। তুমি তোমার পরবর্তী গল্পটার জন্য সৃষ্টিকর্তার ওপর বিশ্বাস রাখো। প্রশ্ন চলুক, আলোচনা এবং সমালোচনা আসতে থাকুক। কোনো কিছুই চিরস্থায়ী নয়। আমার চ্যাম্পিয়নের জন্য ভালোবাসা এবং শুভকামনা।’

চলতি লিগে মোহামেডানের জার্সিতে সাত ম্যাচে খেলেছেন সৌম্য। সাত ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মোটে ১০০ রান। এক ম্যাচে শুধু হাফসেঞ্চুরিতে ৫৯ রান করেছেন। বাকি ছয় ম্যাচে সৌম্যর রান যথাক্রমে ৭, ৭, ১, ২৩, ৩ ও ০।

বাজে পারফরম্যান্সের কারণে জাতীয় দলের সঙ্গেও দূরুত্ব বাড়ছে সৌম্যর। সবশেষ জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেছেন ২০২১ সালের ২৬ মার্চে, ওয়েলিংটনে। টি-টোয়েন্টি খেলেছেন গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জাতীয় দলে নিজের শেষ ম্যাচে সৌম্য করেছেন ৮ বলে ৬ রান। সেখান থেকেই মূলত জাতীয় দলের বাইরে এই বাঁহাতি।

Comments are closed.