দেখিয়ে দেবেন আরো অনেক রান করে গেইল

0 ৩০১

বয়স অনেক হয়েছে। তবুও ক্রিস গেইলের ব্যাটে রানের ফোয়ারা। বাইশ গজে নামলে খেলেন দারুণ সব শট। চোখ ধাধানো ছক্কা। এই জন্যই হয়তো নিজেকে ‘ইউনিভার্স বস’ দাবি করেন ক্যারিবীয় তারকা। তাঁর ব্যাটেও লেখা থাকত ইউনিভার্স বস। তবে তাতে আইসিসির আপত্তি থাকায় ইউনিভার্স সরিয়ে এখন শুধু ‘দ্য বস’ লেখা ব্যাট নিয়ে মাঠে নামেন ক্যারিবীয় তারকা।

আজ মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেললেন গেইল। হাঁকালেন সাতটি ছক্কা। তাঁর ছক্কার কাছেই হেরে গেল অস্ট্রেলিয়া। গেইল ঝড়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ক্যারিবীয়রা।

জয় ছাড়াও ম্যাচটিতে নতুন মাইফলকে পা রেখেছেন গেইল। এই ইনিংসের পথে টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক ও ঘরোয়া) প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার রান পূরণ হলো তাঁর। ৪১ বছর বয়সী তারকার চোখ এবার  ১৫ হাজারে। জানালেন, আরো রান করে দেখিয়ে দিতে চান তিনি।

আজ ম্যাচ শেষে নিজের ব্যাটের ‘দ্য বস’ লেখাটি নিয়ে গেইল বলেন, ‘এখানে শুধু লেখা ‘দ্য বস।’ আসলে তো এটা ‘ইউনিভার্স বস।’ তবে আইসিসি চায় না আমি ‘ইউনিভার্স বস’ ব্যবহার করি। তাই সংক্ষপ্তি করে শুধু ‘দ্য বস’ করে নিয়েছি। কারণ আমিই তো বস!’

এরপর আরো রান করার আশ্বাস দিয়ে গেইল বলেন, ‘১৪ হাজার টি-টোয়েন্টি রান করতে পারা দারুণ অর্জন। এখন আমার নিজেকে লক্ষ্য দেওয়া উচিত ১৫ হাজার। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার করতে পারা খুবই তৃপ্তির। আশা করি, আরও অনেক রান আসবে এবং দেখিয়ে দিতে পারব, এখনও আমার সামর্থ্য কতটা আছে।

Leave A Reply

Your email address will not be published.