শেষ মূহুর্তে জমে উঠেছে মোহনপুরে পশুহাট

২০২
রিপন আলী, মোহনপুর থেকে: রাজশাহীর মোহনপুরে  শেষ মুহূর্তে জমে উঠেছে আসন্ন ঈদুল আজহার পশুর হাট। ক্রেতাদের সমাগম বাড়ায় গরুর দাম কিছুটা বেড়েছে। এতে হতাশাগ্রস্ত খামারিদের মুখে কিছুটা হাসি ফুটেছে।
সরেজমিন গিয়ে দেখা গেছে, মোহনপুর উপজেলার কেশরহাট, উল্লাপাড়া হাট, ধোপাঘাটা হাট, মৌগাছি হাট, শ্যামপুর হাট, মোহনপুর সদর হাটগুলোতে বিক্রেতারা  প্রখর রোদ ও বৃষ্টির মধ্যেই হাটে পশু বেচাকেনা করছেন। সরগরম হয়ে উঠেছে স্থানীয় হাটগুলো।
মোহনপুর উপজেলার ঘাসি গ্রাম ইউনিয়নের সিংহমারা গ্রামের ক্রেতা মাহবুল ইসলাম জানান,গত দুই-তিন দিনের হাটের চেয়ে ৭ জুলাই ( বুধবার)  মোহনপুর উপজেলার ঐতিহ্যবাহী কেশর হাটে গরুর, ছাগল ও ভেড়া বাজার কিছুটা ঊর্ধ্বমুখী। এতে ক্রেতারা খুশি না হলেও খামারি ও বিক্রেতাদের মুখে হাসি ফুটেছে। শনিবারে  হাটে যে গরুর দাম ছিল ৬৫-৭০ হাজার সেই গরু আজ ৭৫-৮০হাজার টাকায় বিক্রি হয়েছে। এর কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘অনেকেই পশুকে খাওয়ানো ও রাখার বিষয়টি ঝামেলা মনে করে শেষ দিকে গরু কিনছেন। তাই এখন ক্রেতা বেশি।’
 শেষ মুহূর্তে এসে বাজার কিছুটা ভালো হয়েছে। তবে গত বছরের তুলনায় বিক্রি অনেক কম হচ্ছে।
মোহনপুর থানার পুলিশ প্রশাসন হাট গুলোর নিরাপত্তা নিশ্চিত ও জাল টাকা সনাক্তকরণের কন্ট্রোল রুম করেছেন, এবং প্রাণি সম্পদ কর্মকর্তার ডা: শায়লা শারমিনের নেতৃত্বে একটি টিম হাট গুলোতে কাজ করছেন।
মোহনপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) তৌহিদুল ইসলাম বলেন কোরবানির হাট গুলোতে ক্রেতা বিক্রেতার নিরাপত্তার জন্যে সর্বদা কাজ করছি।

Comments are closed.