দেশের সতেরো কোটি মানুষ আজ সম্পদে পরিণত হয়েছে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

0 ২০৯

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের সতেরো কোটি মানুষ আজ সম্পদে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম, এমপি। শনিবার (১ এপ্রিল) ২০২৩ রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া ইউনিয়নে পাচঁপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের জনসংখ্যাকে এক সময় বোঝা মনে করা হতো। আয়তনে ছোট একটি দেশ অথচ জনসংখ্যা অনেক বেশি। কিন্তু দেশের সতেরো কোটি মানুষ আজ মানবসম্পদে পরিণত হয়েছে। বর্তমানে যে অবস্থানে আমরা এসেছি এটা আমাদের কল্পনার বাইরে। তবে আমরা কল্পনা না করলেও কোনো এক সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিকল্পনা করেছিলেন। বাংলাদেশ ২০২৩ সালে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করা তিনটি দেশের একটি

হবে উল্লেখ করে শাহ্রিয়ার আলম বলেন, এখন আর মানুষের মাঝে হাহাকার নেই। কারণ মানুষের ক্রয়ক্ষমতা তৈরি হয়েছে, আর এই ক্রয়ক্ষমতা শেখ হাসিনার মাধ্যমে তৈরি হয়েছে। যাদের ক্রয় ক্ষমতা নেই তাদের পাশে শেখ হাসিনা দাঁড়িয়েছেন। যেখানে সরকার পৌঁছাতে পারছে না, সেখানে নেতাকর্মী ও সমাজের স্বচ্ছলদের উৎসাহিত করা হচ্ছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বিগত সরকারের আমলে দেশে কোনো করোনা বা বিশে^র কোথাও যুদ্ধ হয়নি তার পরও দ্রব্যমূল্য উর্ধ্বমুখী ছিল। বর্তমানে বৈশিক মন্দা ও যুদ্ধ পরিস্থতিতে জিনিসপত্রের দাম বাড়লেও মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আর যারা ক্রয় করতে পারছে না সরকার তাদেরকে নানাভাবে সহায়তা করছে।

যেকোনো পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে দেশের একমাত্র নেতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষের যেকোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় শেখ হাসিনার বিকল্প নেই। তিনি দেশকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেনÑ এটা বিরোধীদলের নেতারাও জানে।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.