ধামইরহাটে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে আর্থিক অনুদান দিলেন প্রধান শিক্ষক স্বপন

0 ২৬৫

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে করোনা ভাইরাস পরিস্থিতিতে সাধারণ মানুষ তথা শিক্ষার্থীরা গৃহবন্দি। প্রতিদিন স্কুলে আসার সময় বাদাম, বারো ভাজা ফুচকাসহ কত বায়না ধরে টাকা নেয় বাবার কাছ থেকে। ঘরে বন্দি থাকা সেই সব কোমলমতি শিক্ষার্থী এখন শিক্ষা-ক্রীড়া ও বিনোদন বঞ্চিত প্রায়। সেই মুহুর্তে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিজ বেতন থেকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন শুক্রবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন।

বাড়ী বাড়ী গিয়ে খবর দিয়ে ২৭ এপ্রিল সকাল ১০ টায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সামাজিক দুরত্ব বজায় রেখে প্রত্যেকের হাতে ২শত টাকা করে তুলে দেন প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন। তিনি দেশের এই ক্রান্তিকালে প্রাক-প্রাথমিক পর্যাায় থেকে ৫ম শ্রেনি পর্যন্ত ১২৫ জন শিক্ষার্থীর হাতে নিজস্ব তহবিল থেকে এই অর্থ প্রদান করেন। এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সিনিয়র সাংবাদিক নুরুল ইসলামসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন ইতিপূর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিজ উদ্যোগে রাস্তা, আমবাগান করে দিয়েছেন, শিক্ষার্থীদের বিনোদনের জন্য ক্রয়কৃত ৪ বিঘা জমিও বিদ্যালয়ে দান করেছেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন অত্যন্ত প্রশংসনীয় ও যুযোপযোগী কাজ করেছেন, শুধু শুক্রবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকই নয়, অন্যান্য বিদ্যালয়ের স্বাবলম্বী শিক্ষকগণ ও সমাজের প্রতিটি বিত্তবান মানুষকে দেশের এই মাহমারীতে এগিয়ে আসা উচিত, আমি প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন কে অভিনন্দন জানাই, কারণ তিনি আরও অনেকের প্রেরণার উৎস হবেন।

ধামইরহাটে ২৭ শত পরিবারে শাক-সবজি দিল ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আকতার হোসেন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-

নওগাঁর ধামইরহাটে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমনে খেটে খাওয়া সাধারণ মানুষ অতি কষ্টে দিন যাপন করছেন, গ্রামে গ্রামে ও মফস্বল এলাকায় দেখা দিয়েছে অর্থের পাশাপাশি খাদ্য সংকট। সরকার তালিকা করে প্রতিটি বাড়ীতে ত্রান সামগ্রী দিয়ে সহায়তা করছেন। এমন সময় ধামইরহাটের কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আকতার হোসেন। ২৭ এপ্রিল সকাল থেকে আগ্রাদ্বিগুন ইউনিয়নের ২টি ওয়ার্ডে ৬ শত পরিবারে লাল শাক-পুইশাক, ডাটা শাক, পাটের শাক, কাচা মরিচ, মিষ্টি লাউ, ঢেড়স, বেগুন বিতরণ করেন।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আকতার হোসেন জানান, আজকে ৬ শত পরিবারে শাক-সবজি বিতরণ করবো, আগামী ও পরশু দিনের মধ্যে ৯টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে ৩শত পরিবার সহ মোট ২৭ শত পরিবারে শাক সবজি বিতরণ করা হবে।

বিতরণ কালে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ নেতা কাজী ফারুক, ইউনিয়ন ছাত্রলীগ নেতা রাজু আহমেদ, শাহিদ খান, শাহিনুর ইসলাম, জাহিদ হাসান শোভন, মোহাম্মদ আলী, এজাবুল হোসেন, সাংবাদিক পাস্কায়েল হেমরম, জাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.