নাচোলে সর্বাত্মক কঠোর লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0 ১৯১

অলিউল হক ডলার: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সর্বাত্মক কঠোর লকডাউনে বাস্তবায়নে উপজেলা প্রশাসন অভিযান অব্যাহত রেখেছেন। নাচোল উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে স্বাস্থ্যবিধি না মানায় ২৩ জনকে ৩ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন।

সারাদেশের ন্যায় তৃতীয় দফায় ১৪ দিনের কঠোর লকডাউন সর্বাত্মক বাস্তবায়ন করার জন্য সোমবার লকডাউনের চতুর্থ দিনে দিনে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম এ অভিযান পরিচালনা করেন। নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজার নেতৃত্বে পুলিশের টিম উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছেন।

উপজেলার বাসস্ট্যান্ড মোড়,মধ্য বাজার, উপজেলা বাজার, স্টেশন বাজার ও উপজেলা বাজার ভেরেন্ডী, রাজবাড়ী হাট, সোনাইচন্ডী, নেজামপুর হাট, খোলসি, গোলাবাড়ি ,মল্লিকপুরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের টহল জোরদার রয়েছে।

স্বাস্থ্যবিধি না মানায় , মুখে মাক্স পরিধান না করায় ও বিনা প্রয়োজনে বাইরে বের হওয়ার কারনে সন্ধ্যার পূর্ব মুহূর্ত পর্যন্ত ২৩ জনকে ৩ হাজার ২শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম জানান, সরকারের বেধে দেয়া নির্দেশনা কঠোর লকডাউন বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে আছে । এছাড়া স্বাস্থ্যবিধি যারা মানছেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে মামলা দিচ্ছি।

অপরদিকে, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, সরকার ঘোষিত করোনা সংক্রমণ প্রতিরোধে তৃতীয় দফার কঠোর লকডাউন বিধি নিষেধ বাস্তবায়নে জনপ্রতিনিধি, পুলিশ, আনসার ও সেনাবাহিনীর সমন্বয়ে বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে । সে সাথে সাধারণ মানুষকে মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.