নিউজিল্যান্ডের সামনে উড়ে গেল পাকিস্তান

২০৩
নিউজিল্যান্ড ও পাকিস্তানের ম্যাচ। ছবি : সংগৃহীত

ব্যাট হাতে ছন্দে থাকা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান দুজনেই ব্যর্থ হলেন। ফলে বড় পুঁজি পেল না পাকিস্তান। নিউজিল্যান্ডের দাপুটে বোলিংয়ের সামনে থমকে গেল মাত্র ১৩০ রানে। এই অল্প রান তাড়া করতে স্রেফ ১৬ ওভার সময় নিল নিউজিল্যান্ড। সহজেই পাকিস্তানকে উড়িয়ে দিল কেইন উইলিয়ামসনের দল।

আজ মঙ্গলবার ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে এই পাকিস্তানের কাছেই হেরেছিল কিউইরা। এরপর বাংলাদেশকে হারিয়ে জয়ের ছন্দে ফেরা নিউজিল্যান্ড এবার তুলে নিল আরেকটি জয়।

নিউজিল্যান্ড ও পাকিস্তান দুদলই তিনটি ম্যাচ খেলে দুটি করে জিতেছে। টুর্নামেন্টে অংশ নেওয়া বাংলাদেশই শুধু কোনো ম্যাচে জিততে পারেনি।

হ্যাগলি ওভালে আজ আগে ব্যাট করে ১৩০ রানে থামে পাকিস্তান। ব্যাট হাতে আজ পাকিস্তানের কেউই জ্বলে উঠতে পারেননি। শুধুমাত্র ২৭ রান করেছেন হায়দার আলি। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

নিউজিল্যান্ডের স্পিনার মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার নেন সমান দুটি উইকেট। টিম সাউদি নেন একটি উইকেট। আর ইশ শোধি নেন একটি উইকেট।

রান তাড়া করতে নেম ১৬.১ ওভারে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন করেন ৪২ বলে ৬২। তার ইনিংসে চার ১টি হলেও ছক্কা ৬টি। আরেক ওপেনার ডেভন কনওয়ে করেন ৪৯ রান।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ১৩০/৭ (রিজওয়ান ১৬, বাবর ১৭, মাসুদ ১৪, শাদাব ৮, ইফতিখার ২৭, হায়দার ৮, আসিফ ২৫, নওয়াজ ০, ওয়াসিম ১*; সাউদি ৪-০-৩১-২, স্যান্টনার ৪-০-২৭-২, ব্রেসওয়েল ৪-০-১১-২, টিকনার ৩-০-২৭-০, সোধি ৪-০-২৩-১, ফিলিপস ১-০-১১-০)।

নিউজিল্যান্ড: ১৬.১ ওভারে ১৩১/১ (অ্যালেন ৬২, কনওয়ে ৪৯*, উইলিয়ামসন ৯*; নাসিম ৩.১-০-১৮-০, দাহানি ২-০-২১-০, ওয়াসিম ২-০-১৯-০, শাদাব ৪-০-২৬-১, নওয়াজ ৪-০-২৮-০, ইফতিখার ১-০-১৪-০)।

ফল: নিউজিল্যান্ড ৯ উইকেটে জয়ী।

Comments are closed.