নিউজিল্যান্ড সিরিজের বাংলাদেশ দল ঘোষণা, ফিরেছেন মুশফিক

২৫১
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

কদিন বাদেই নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আসন্ন সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৯ সদস্যের দল ঘোষণা করে। এই দলে ফিরেছেন মুশফিকুর রহিম। আগের সিরিজে পারিবারিক কারণ ও কোয়ারেন্টিন জটিলতায় খেলতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। মুশফিকের সঙ্গে ফিরেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও লিটন দাস। পারিবারিক কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ দুজনও খেলতে পারেননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওপেনিং নিয়ে ভুগেছে বাংলাদেশ। চোটের কারণে ওই সিরিজে ছিলেন না নিয়মিত ওপেনার তামিম ইকবাল। পুরোপুরি ফিট না হওয়ায় এই সিরিজেও তাঁকে পাচ্ছে না বাংলাদেশ। মোহাম্মদ নাঈম, লিটন দাস মিলে সামলাবেন ওপেনিং বিভাগ। আগের সিরিজে ব্যর্থ হলেও ব্যাকআপ ওপেনার হিসেবে রাখা হয়েছে আরেক বাঁহাতি ওপেনার সৌম্য সরকারকে।

এ ছাড়া আগের সিরিজের মোটামুটি সবাই আছেন, বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ হবে যথাক্রামে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির। ম্যাচগুলো হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

অস্ট্রেলিয়ার মতো এই সিরিজেও থাকবে কড়া নিরাপত্তা। জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। দুই দলের টিম মেম্বারসহ সব সদস্যরা রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে কঠোর সুরক্ষা বলয়ে থাকবেন।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

Comments are closed.